কালী পূজায় হরিজন সম্প্রদায়ের মাঝে ফরিদ মাহমুদ

0

নিজস্ব প্রতিবেদকঃঃ  বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব ফরিদ মাহমুদ বলেছেন, বিজ্ঞানের এই আধুনিক যুগে দিন দিন শিক্ষিত আর্থিকভাবে সচ্চল হলেও আমাদের এখনো মনের মাঝে অন্ধকার জেকে বসে আছে। এ জন্য আমরা আঞ্চলিকতার দোহাই দিই, উচুঁ-নিচু, ধনী-গরীব প্রভেদ করি। হিংসা ও পরোশ্রীকাতার কারণে অহেতু মানুষের মানুষের দূনাম করি।

সামান্য অর্জনে ক্ষমতার দম্ভত ও অংকারের নিজেকে অন্যের চেয়ে ব্যতিক্রম করি। প্রকৃত মানুষ যতই শিক্ষিত, যতই বিত্তবান, যতই বড় বংশের হউক না কেন? তাদের হৃদয়ে কখনো অন্ধকারের বাসা বানতে পারে না। আমাদেরকে খাঁটি মানুষ হতে হলে অবশ্যই মনের আধার দূর করতে হবে। তাহলেই একটি বৈষম্যহীন সমাজব্যবস্থা গড়ে তোলা সম্ভব।

২১নং জামাল খান ওয়ার্ডে হরিজন সম্প্রদায়ের কালি পূজার উৎসবে থ্রীম উদ্বোধনকালে বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এ উপলক্ষে এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান সর্দ্দার রামগোলাম সর্দ্দার, সভাপতি বাদল চন্দ্র দাশ এর সঞ্চালনায় নেতৃবৃন্দর মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগ সদস্য শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, হোসেন সরোয়াদ্দী, নগর ছাত্রলীগ সহ-সভাপতি নাজমুল হাসান রুমী, আলোচনা অংশ নেন হরিজন সম্প্রদায়ের সাধারণ সম্পাদক কৃষ্ণ দাশ, অপু দাশ, কুন্দন দাশ, সোমনাথ, পংকজ দে, অর্জুন সেন, বিশ্বজিত দে, লিটন দাশ, বাবু দাশ, রহিত শর্ম্মা, মিটন শর্ম্মা।

পরে আন্দরকিল্লা ওয়ার্ডের বান্ডেল রোড সেবককলোনী কালিপূজা প্রদর্শন করে সমবেত পূজার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন। এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রী লাং লাল সর্দ্দার, মায়াবিন সর্দ্দার, শ্যাম সর্দ্দার, কুনদলা সর্দ্দার, রমেশ সর্দ্দার-১, রমেশ সর্দ্দার-২, শুকলাল দত্ত, শ্রীবিং সর্দ্দার।

আরো উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ নেতা জহির উদ্দিন সুমন, আশরাফ আলম টিটু মঞ্জুর আলম রিমু, আনিসুর রহমান মামুন, ইয়াছিন ভূঁইয়া, সাহেদুল ইসলাম সাহেদ, মোঃ আলী হাসান, তানভীর হাসান প্রমুখ। অনুষ্ঠান দুইটি উপস্থিত হলে হরিজন সম্প্রদায়ের প্রবীন ও নবীন সংগঠকদ্বয় আলহাজ্ব ফরিদ মাহমুদ সহ নেতৃবৃন্দদেরকে অভ্যত্থনা জানান, ফুল ও পাপড়ি ছিটিয়ে বরণ করে নেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.