কাল থেকে বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

0

সিটিনিউজ ডেস্ক :: দুজন পরিবহন শ্রমিককে সাতদিনের কারাদণ্ডাদেশ দেওয়ার প্রতিবাদে কাল বৃহস্পতিবার থেকে বান্দরবানের সব পথে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়ন।

আজ বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় জেলা শহরের বাসস্ট্যান্ডস্থ শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত জরুরি সভায় ধর্মঘটের এ ঘোষণা দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কুদ্দুছ জানান, ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বিভিন্ন পরিবহন থেকে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। সেটি স্বাভাবিক বিষয়, জরিমানা করাটা যৌক্তিক।

কিন্তু এ সময় যাত্রী হয়রানির অভিযোগে বাসের চালক মোহাম্মদ মিয়া (৩৮) ও হেলপার (সহকারী) আবদুল আজিজকে (২২) আটক করে সাতদিনের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করার পরও তাঁদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। এটি দুঃখজনক ঘটনা।

আবদুল কুদ্দুছ জানান, প্রশাসন মিথ্যা অভিযোগে আটকের পর দুজন শ্রমিককে জেলে পাঠানোর প্রতিবাদে শ্রমিকেরা ক্ষুব্ধ হয়ে গাড়ি না চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এ কারণে বৃহস্পতিবার থেকে বান্দরবানের সব রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়েছে। শ্রমিকরা মুক্তি না পাওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে। ধর্মঘটের সমর্থনে শহরে মাইকিং করা হচ্ছে।

প্রশাসন সূত্রে জানা গেছে, যাত্রী হয়রানি বন্ধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষসহ (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত বুধবার জেলা সদরের বিভিন্ন সড়কে যাত্রীবাহী পরিবহন ও মালবাহী গাড়ি থামিয়ে অভিযান চালায়।

এ সময় বেশ কয়েকটি পরিবহন থেকে মোটরযান আইন লঙ্ঘনের দায়ে ১৯ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া যত্রতত্র গাড়ি থামিয়ে শিক্ষার্থীদের পরীক্ষায় দেরি করায় বান্দরবান-কেরানীহাট সড়কে চলাচলকারী একটি বাসের দুজন পরিবহন শ্রমিককে সাতদিনের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। জামিন না মঞ্জুর করে পরিবহনশ্রমিক চালক মোহাম্মদ মিয়া ও হেলপার আবদুল আজিজকে জেলহাজতে পাঠানো হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.