কেইনের দারুণ অর্জন

0

স্পোর্টস ডেস্ক:: প্রথমার্ধে দুটি গোল করলেন পেনাল্টি থেকে। বিরতির পর এসে করলেন হ্যাটট্রিক। তাতে প্রথম দুই ম্যাচে ৫ গোল করে বিশ্বকাপে ইংল্যান্ডের জার্সিতে কয়েক দশকের রেকর্ড ভাঙলেন হ্যারি কেইন।

তিউনিসিয়ার বিপক্ষে জোড়া গোল করে ইংল্যান্ডের জয়ের নায়ক কেইন দ্বিতীয় ম্যাচেও ছিলেন দুর্দান্ত। ইংল্যান্ডের হয়ে ২৮ বছরে এক বিশ্বকাপে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন তিনি।

১৯৯০ সালের পর প্রথম ইংলিশ খেলোয়াড় হয়ে ডেভিড প্ল্যাট ও গ্যারি লিনেকারকে টপকে গেলেন তিনি ৫ গোল করে। ওইবার লিনেকার ৪টি ও প্ল্যাট করেন ৩টি গোল। তবে এক বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বকালের শীর্ষ গোলদাতা লিনেকার (৬), তার পাশে বসতে আর একটি গোল দরকার কেইনের।

গ্রুপ পর্বে ইংল্যান্ডের হয়ে এক আসরে সর্বোচ্চ গোলের মালিক হয়েছেন কেইন। ৩ গোল করা লিনেকার (১৯৮৬) ও রজার হান্টকে (১৯৬৬) পেছনে ফেলেছেন এই স্ট্রাইকার।

তাছাড়া ইংল্যান্ডের হয়ে ৪৪ বছরে প্রথম দুই ম্যাচেই জোড়া গোল করা প্রথম খেলোয়াড় হলেন কেইন। দারুণ হ্যাটট্রিকে গোল্ডেন বুটের দৌড়ে ক্রিস্তিয়ানো রোনালদো ও রোমেলু লুকাকুকে পেছনে ফেললেন টটেনহ্যামের স্ট্রাইকার। ৪ গোল করে কেইনের পেছনে পর্তুগাল ও বেলজিয়ামের তারকা।

এই প্রথম ইংল্যান্ডও জিতল ৫ বা তার বেশি গোল করে। গোল ডটকম

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.