কোতোয়ালীতে দুই ভূয়া সাংবাদিক আটক

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানা পুলিশ দুইজন ভূয়া সাংবাদিককে আটক করেছে। তারা হলেন মোঃ আয়াজ সিদ্দিকী প্রঃ সামির ও আসামী ইমরান হোসেন প্রঃ রবিন।

মঙ্গলবার বিকেলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাদের আটক করেন। তিনি বলেন, তার কক্ষে এসে মোঃ আয়াজ সিদ্দিকী প্রঃ সামির নিজেকে যমুনা টিভি, চট্টগ্রামের ক্রাইম রিপোর্টার পরিচয় দিয়ে ইমরান হোসেন প্রঃ রবিন নামে যমুনা টিভির ভিজিটিং কার্ড প্রদর্শন করেন। বিষয়টি তার সন্দেহ হওয়ায় তিনি মোবাইল ফোনে যমুনা টিভি’র ব্যুরো চীফ জামশেদ রহমান চৌধুরী (৪৬) কে জানান।

তিনি আসামীকে সনাক্ত করার জন্য সাংবাদিক শিহাব জিশান ও দীপঙ্কর দাশকে কোতোয়ালী থানায় পাঠায়। তারা কোতোয়ালী থানায় এসে জানায় যে, উক্ত ইমরান হোসেন রবিন (২৩) নামে কোন সাংবাদিক যমুনা টিভিতে নেই। তৎক্ষনাৎ তার কথাবার্তা সন্দেহ হলে তাকে আটক করা হয় এবং তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে জানায় যে, তার প্রদর্শিত ভিজিটিং কার্ডটি ইমরান হোসেন প্রঃ রবিন (২৩) এর কিন্তু তার নয়।

পরবর্তীতে সামির কথামতো থানা পুলিশ ১নং আসামীকে সাথে নিয়ে অভিযান চালিয়ে বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন মোড় হতে ইমরান হোসেন প্রঃ রবিন (২৩) কে আটক করে। ২নং আসামীকে আটক করার পর যমুনা টিভি’র নামে বানানো ভিজিটিং কার্ডের বিষয়ে জিজ্ঞাসাবাদে সে জানায় উক্ত কার্ডগুলো সে নিজে বানিয়েছে এবং তার নামীয় আরো অনেক কার্ড তার বাসায় আছে। পরে পুলিশ আরো অনেক প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রেস কার্ড ‍উদ্ধার করে।

তারা পুলিশকে জানায় তারা উভয়েই পরস্পর যোগসাজশে বিভিন্ন টিভি চ্যানেলের আইডি কার্ড ও ভিজিটিং কার্ড ব্যবহার কনে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণা পূর্বক বিভিন্ন লোকের নিকট হতে চাঁদা দাবী করে আসতেছে মর্মে স্বীকার করে। তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদের কাছ থেকে ১টি যমুনা টিভির আইডি কার্ড, ১৮টি ভিজিটিং কার্ড, ১টি কালো ওয়ার্লেস নামীয় মাইটিভি হেডফোন, ১টি মাইটিভি’র আইডি কার্ড ও ১টি কালো ব্যাগ

মোঃ আয়াজ সিদ্দিকী প্রঃ সামির (২৬), সাং-কুলাল পাড়া, ৭নং ওয়ার্ড, পুকুরিয়া, থানা-বাঁশখালী, জেলা-চট্টগ্রামের মৌলানা হাফেজ আহাম্মদ সিদ্দিকী ও মর্জিনা আক্তারের পুত্র এবং ইমরান হোসেন প্রঃ রবিন (২৩), সাং-পূর্ব কোদালা, রাহেলী বাজার, হাজী বজলের বাড়ী, থানা-রাঙ্গুনিয়া, জেলা-চট্টগ্রামের ফখরুল আহম্মদ ও মাতা-খতিজা খাতুনের পুত্র।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.