খালেদা জিয়াকে ছাড়াই এই মহান দিবস পালন করতে হচ্ছেঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃঃ  বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়াই আমাদের এই মহান ‍দিবস পালন করতে হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে সরকার খালেদা জিয়াকে কারাগারে রেখেছে। আজ বুধবার (২১ ফেব্রুয়ারি ) কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারা বন্দি থাকায় দলের নেতাকর্মীরা একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে যাননি বিএনপি। পরে আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টা ২৫ মিনিটের দিকে বিএনপির নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিতে যান।

এর আগে আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর আজিমপুর কবরস্থানে ভাষা শহীদ সালাম, বরকত, জব্বার ও শফিউরের কবরে ফুলেল শ্রদ্ধা জানায় বিএনপি। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দল ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে আমরা বিএনপি চেয়ারপারসনকে ছাড়া এই মহান দিবস পালন করছি। মিথ্যা মামলা দিয়ে এই সরকার দেশনেত্রীকে কারাগারে রেখেছে। বিএনপি একুশের চেতনায় বিশ্বাসী বলেই আজকের দিনটি পালন করছে। এই ফ্যাসিবাদী সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের ঐক্য প্রক্রিয়া চলবে।’

এসময় উপস্থিত ছিলেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির আহমেদ রিজভী যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ অনেকে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশ জাতীয়বাদী দল ও দলের চেয়ারপারসনের পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছি। তবে আজকে এমন এক সময় এ দিবস আমাদেরকে পালন করতে হচ্ছে, যখন বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে। সমস্ত রীতিনীতি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। মানুষের অধিকার কেরে নেওয়া হচ্ছে, ভোটের অধিকার কেড়ে নেয়া হচ্ছে, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।

ফখরুল আরও বলেন, এই দিনে (২১ ফেব্রুয়ারি) শুরু হয়েছিল স্বাধীনতা আন্দোলনের মূল ভিত্তি। সমগ্র জাতি গণতান্ত্রিক আন্দোলনে সম্পৃক্ত হয়েছিল। ১৯৫২ সালের ভাষা আন্দোলন স্বাধীনতা সংগ্রামের মূল ভিত্তি ছিল।

তিনি আরও বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে সংসদ পর্যন্ত দলীয়করণ করা হয়েছে। তাই আজকে এ দিনে যখন আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া যিনি চিরকাল গণতন্ত্রের সংগ্রাম করছেন, লড়াই করছেন, তাকে একটি মিথ্যা মামলায় কারাগারে দিনযাপন করতে হচ্ছে।

এর আগে গত মঙ্গলবার বিএনপি জানায়, ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা জানাতে যাবে না তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.