গিয়াস কাদেরকে ধরতে পুলিশী অভিযানঃ দায়ের হচ্ছে একাধিক মামলা

0

সিটি নিউজ, চট্টগ্রামঃ  কুখ্যাত যুদ্ধাপরাধী হিসেবে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাহউদ্দিন কাদের চৌধুরীর ভাই, বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে গ্রেপ্তার করতে তার ঢাকা ও চট্টগ্রামের বাসভবনে শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়েছে পুলিশ।

তার বাসভবন ছাড়াও আরো দুয়েক জায়গায় অভিযান চালানো হয়েছে। এদিকে তার বিরুদ্ধে দায়ের হচ্ছে একাধিক মামলা। গিয়াস কাদেরের পরিবার সুত্র জানায়,গত শুক্রবার রাতে রাজধানীর বারিধারায় সোহরাওয়ার্দী এভিনিউতে তার ৪৩ নম্বরের বাসভবনে অভিযান চালানো হয়। রাত সাড়ে ১১টার পর পুলিশ বাসায় যায়। সে সময় বাসায় ছিলেন না গিয়াস কাদের।

একইসঙ্গে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর চট্টগ্রামের মহানগরীর গুডস হিলের বাড়িতে শুক্রবার গভীর রাতে ফটিকছড়ি থানা পুলিশ অভিযান চালায়।

ফটিকছড়ি থানার পরিদর্শক (তদন্ত) দ্বিজেন কুমার বড়ুয়া জানান, আদালতের গ্রেপ্তারি পরোয়ানা পাওয়ার পর শুক্রবার রাত ১টার দিকে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর গুডস হিলের বাড়িতে অভিযান চালানো হয়। কিন্তু তাকে পাওয়া যায়নি।

এর আগে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় গত বৃহস্পতিবার চট্টগ্রামের একটি আদালত এই বিএনপি নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। এ অভিযোগে তার বিরুদ্ধে আরও দুটি মামলা দায়ের করা হয়েছে। একটি করেন সাবেক চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

বাদীর আইনজীবি চট্টগ্রাম বারের সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, বিজ্ঞ আদালত  মামলাটি আমলে নিয়ে সিএমপির পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক বক্তব্য দেয়ার অভিযোগে মামলাটি করা হয়েছে। এ ঘটনায় গিয়াস কাদেরের চট্টগ্রামের বাসভবনে হামলা চালায় একদল তরুণ। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি দামি গাড়ি।

উল্লেখ্য, গত ২৯ মে ফটিক ছড়িতে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে ‘শেখ হাসিনাকে তার পিতার চেয়েও নির্মম পরিনতি ভোগ করতে হবে বলে মন্তব্য করেন।

গত বুধবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জামাল উদ্দিন বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন। মামলায় গিকা চৌধুরীসহ অজ্ঞাতনামা আরো ৬০/৭০ জনকে আসামী করা হয়।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.