গৃহকর নিয়ে মেয়রকে মহিউদ্দিন চৌধুরীর চিঠি

0

সিটিনিউজ ডেস্ক :  চট্টগ্রাম সিটি কির্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী মহানগরে বর্ধিত গৃহকর রহিত করণে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনকে চিঠি দিয়েছেন।

চিঠিতে মহিউদ্দিন চৌধুরী বলেছেন,আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি যে, চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃক হালনাগাদ করণে গত বারের এসেসমেন্টের চেয়ে ক্ষেত্র বিশেষে শতগুণ বা ততোধিক হারে গৃহকর বৃদ্ধি করার প্রস্তাব করা হয়েছে। এতে সাধারণ নগরবাসীর মধ্যে ক্ষুদ্ব ও বিরুপ প্রতিক্রিয়া পরিলক্ষিত হচ্ছে। আমরা জানি চট্টগ্রাম একটি মহানগরী হলেও নগরীর সব এলাকা সমউন্নত নয়।

ঢাকার তুলনায় চট্টগ্রাম নগরীর গৃহ মালিকদের গৃহ আয় অনেক কম। তারা সরকারের রাজস্ব বিভাগকে নির্ধারিত আয়কর দিচ্ছেন। তারপরও গৃহ ভাড়া বাবদ আয়ের কর আদায় কোন ভাবেই যুক্তিযুক্ত হবে না।

নগরীর গৃহ মালিকদের সার্বিক আর্থিক বিবেচনায় গৃহকর পূর্ব ধার্যকৃত মূল্যে আদায় ও বিগত এসেসমেন্ট থেকে বর্তমান এসেসমেন্টের যে সকল গৃহ আয়তন দৈর্ঘ্য ও প্রস্থে বৃদ্ধি পেয়েছে শুধু তাদের ক্ষেত্রে যুক্তিযুক্ত পৌরকর বৃদ্ধির জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

মনে রাখতে হবে নাগরিকদের সুযোগ-সুবিধা নিশ্চিত করণে সরকার ও জনপ্রতিনিধিদের দায়বদ্ধতা রয়েছে। তাই জনগণের উপর এমন কোন যুক্তিহীন করারোপ বাঞ্চনীয় নয়।

নগরে বর্ধিত গৃহকর রহিত করণে চসিক মেয়রকে চিঠি
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.