চট্টগ্রামের ডিআইজি আবুল ফয়েজ’র সকাশে প্রাশিপ নেতৃবৃন্দ

0

সিটি নিউজ ডেস্ক,চট্টগ্রাম :  বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি (চট্টগ্রাম রেঞ্জ), বরকল ছালামতিয়া সুন্নিয়া সিনিয়র আলিম মাদ্রাসা প্রাক্তন শিক্ষার্থী পরিষদ (প্রাশিপ)’র প্রধান পৃষ্টপোষক ও প্রধান উপদেষ্টা মোহাম্মদ আবুল ফয়েজের সাথে গত ১৮ ফেব্রুয়ারি রবিবার সন্ধ্যায় খুলশীস্থ এ্যাডিশনাল ডিআইজি কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন প্রাশিপ নেতৃবৃন্দ।

প্রাশিপ’র প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ জসিম উদ্দীন চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি টিমে ছিলেন প্রাশিপ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী মুহাম্মদ ফেরদৌসুল আলম খান আলকাদেরী, সাংগঠনিক সম্পাদক জি.এম শাহাদত হোছাইন মানিক, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক গাজী মুহাম্মদ জাহেদুল আলম, মুহাম্মদ শাহজাদা খান, মুহাম্মদ আবদুল মুবিন, মুহাম্মদ আরকান মুহাম্মদ নাজিম উদ্দীন খান, মুহাম্মদ আবদুল আলিম, মুহাম্মদ আতিকুর রহমান, জিএম সরোয়ার উদ্দীন, হাফেজ মুহাম্মদ সেকান্দর ইসলাম।

এসময় অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ বলেন, বর্তমানে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার যথেষ্ট উন্নয়ন এবং প্রতিটি নাগরিকের জন্য বর্তমানে শিক্ষার অধিকার সুসংহত হচ্ছে। বাড়ছে নতুন নতুন স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়। কিন্তু, শিক্ষা ব্যবস্থার এ উন্নতির পাশাপাশি কিছু অসৎ ও দুর্নীতিবাজ ব্যক্তি প্রশ্ন ফাঁস ও অসদুপায় অবলম্বন করছে, যা গর্হিত ও নিন্দনীয় অপরাধ।

মাদ্রাসায় তাঁর পড়াশুনার স্মৃতিচারণ করে বলেন, মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা বর্তমানে অনেক আধুনিক ও সময়োপযোগী। মাদ্রাসার শিক্ষার্থীরা ধর্মীয় নৈতিক শিক্ষার পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের ন্যায় জ্ঞান-বিজ্ঞানের প্রতিটি বিষয়ে পারদর্শিতা অর্জন করছে এবং কর্ম জীবনেও দেশের বিভিন্ন স্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। যা খুবই একটি ইতিবাচক দিক। নৈতিক উৎকর্ষ সাধনে মাদ্রাসা শিক্ষার গুরুত্ব অপরিসীম। তিনি আরো বলেন শিক্ষানুরাগী আলহাজ্ব সোনা মিয়া চৌধুরী (রহ:) বরকল ছালামতিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করে সমাজকে শিক্ষার আলোয় আলোকিত করার স্বপ্ন দেখেছিল। আজ তাঁর স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। ছালামতিয়া মাদ্রাসার অসংখ্য শিক্ষার্থীরা দেশ, জাতি ও মাযহাবের খেদমতে নিয়োজিত রয়েছে। তিনি আসন্ন সুবর্ণ জয়ন্তি সফলকল্পে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.