চট্টগ্রামে অনিক হত্যার আসামী তুষারসহ ২ জন ভারতে আটক

0

সিটি নিউজঃ  চট্টগ্রামের দামপাড়া এলাকায় পিতার সামনে ছুরিকাঘাত করে যুবলীগ কর্মী এম আর অনিক (২১) খুনের প্রধান আসামী ছাত্রলীগ নেতা মহিউদ্দিন তুষারসহ দুই আসামী কলকাতায় গ্রেফতার হয়েছে।

ভারতের কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) গত শুক্রবার মহিউদ্দিন তুষার ও মুহাম্মদ এখলাসুর রহমান কে আটক করার পর গতকাল ২৪ জুন রবিবার তাদের বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারত সরকার।

জানাগেছে, গত শুক্রবার রাতে খাস কলকাতার ফ্রি স্কুল স্ট্রিট এলাকায় আত্মগোপন থাকাবস্থায় স্পেশাল টাস্ক ফোর্স বাংলাদেশের এ দুই খুনিকে গ্রেফতার করে। তবে বাংলাদেশ সরকারে পক্ষ থেকে এ ব্যাপারে কিছু জানানো হয়নি।

সুত্র জানায়, খুনি মহিউদ্দিন সহ অনিক হত্যার অধিকাংশ আসামী চট্টগ্রাম ছেড়ে পালিয়ে গেছে। মহিউদ্দিন তুষার এখলাস মাত্র ৫ দিন আগে কুমিল্লা সীমান্ত দিয়ে দেশ ছেড়ে পালিয়ে ভারতে চলে যায়।

অনিক হত্যার পর দিন নগরীর চকবাজার থানায় ১২ ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মীকে আসামী করে যে মামলা দায়ের করা হয়েছে সেখানে এখলাস রহমানের নাম রয়েছে ১০ আসামী হিসেবে।

এদিকে বাংলাদেশ পুলিশের দেয়া তথ্যের ভিক্তিতে কলকাতা পুলিশ ৩দিন আগে দুই সন্ত্রাসীকে গ্রেফতার করলেও বিষয়টি প্রকাশ করেনি বাংলাদেশ সরকার।

উল্লেখ্য, মোটর সাইকেলে হর্ণ বাজানোকে কেন্দ্র করে গত ১৮ জুন রাতে দামপাড়া চট্টেশ্বরীর মোড়স্থ সাবেক মন্ত্রী এম এ মান্নানের বাড়ীর সামনে এলাকার চিহ্নিত সন্ত্রাসী তুয়ার মহিউদ্দিনের নেতৃত্বে ৩০/৫৩ জনের সন্ত্রাসীরা দামপাড়া পল্টন রোড়ের মো. নাসির ড্রাইভারের সামনে তার ছেলে ও স্থানীয় যুবলীগ কর্মী এম আর অনিককে ছুরিকাঘাত করে খুন করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.