চট্টগ্রামে গ্রেপ্তার দুই জঙ্গি : ১০ টি গ্রেনেড উদ্ধার

0

নিজস্ব প্রতিবেধক,চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর সদরঘাট থানায় একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ১০ টি তাজা গ্রেনেডসহ ২ জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযান চালিয়েছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা। সেখান থেকে নব্য জেমবির দুই সদস্যকে বিস্ফোরক এবং বিভিন্ন সরঞ্জামসহ আটক করা হয়েছে।

গত ১জানুয়ারী সোমবার রাত ১২টার দিকে সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ি এলাকায় বালুর মাঠের সামনে ১২৬ নম্বর বাড়ির পাঁচতলায় জঙ্গি আস্তানা পুলিশ অভিযান চালায়।

আটক দু’জন হলেন, আশফাকুর রহমান ওরফে রাসেল ওরফে আবু জাহির আল বাঙালি ওরফে তেলেবিতিতুশ (২২) এবং রাকিবুল হাসান ওরফে জনি ওরফে সালাহউদ্দিন ওরফে আবু তাইফি আল বাঙালি (১৯)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নব্য জেএমবির সদস্য বলে স্বীকার করেছেন। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থাপনায় হামলার টার্গেট নিয়ে তারা চট্টগ্রামে আসেন। সদরঘাট থানায় হামলার টার্গেট নিয়ে তারা মাদারবাড়িতে আস্তানা গড়ে তুলেছিলেন। তবে আমরা হামলার এই পরিকল্পনা ভণ্ডুল করতে পেরেছি।

তিনি জানান, আস্তানায় সদরঘাট থানায় হামলার পরিকল্পনা-সম্বলিত টার্গেট ওয়ান লেখা একটি মানচিত্র পাওয়া গেছে। এছাড়া ১০টি তাজা হ্যান্ড গ্রেনেড, ২টি বোমা, ২টি সুইসাইডাল ভেস্ট, একটি মোবাইল ও একটি ট্যাবও পাওয়া গেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.