চট্টগ্রামে জসনে জুলুছ উপলক্ষ্যে পুলিশের মতনিবিময় 

0

সিটি নিউজঃ পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে জশনে জুলুছ, সমাবেশ, কর্মসূচিতে দুষ্কৃতকারীরা মুসল্লীর ছদ্মবেশে অবস্থান নিয়ে সহিংস কর্মকান্ড ও গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে তার জন্য পুলিশ বাহিনীর পাশাপাশি সার্বক্ষণিকভাবে নিজস্ব স্বেচ্ছাসেবক, নিরাপত্তা কর্মী মোতায়েন করা এবং স্বেচ্ছাসেবকদের চেনার সুবিধার্থে টি-শার্ট, ক্যাপ, আর্মডব্যান্ড ব্যবহারের ব্যবস্থা করার জন্য পরামর্শ প্রদান করা হয়।

আজ মঙ্গলবার (২০ নভেম্বর)  দামপাড়া পুলিশ লাইনস্থ সিএমপির সম্মেলন কক্ষে আসন্ন পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (স.) (১২ ই রবিউল আউয়াল) শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব কুসুম দেওয়ান মহোদয়ের সভাপতিত্বে ঈদ-এ মিলাদুন্নবী (স.) কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন রাজনৈতিক দল ও মানুষের মধ্যে নির্বাচনী আবহ বিরাজ করেছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করার লক্ষ্যে স্বার্থান্বেষী মহল ঈদ-এ মিলাদুন্নবী (স.) এর অনুষ্ঠানকে টার্গেট করে যাতে সহিংস কর্মকান্ড চালাতে না পারে সে জন্য সর্তকর্তা অবলম্বন করা এবং বিরূপ কিছু পরিলক্ষিত হলে নিকটতম পোষাকধারী পুলিশকে অবহিত করার জন্য সিএমপি’র পক্ষ হতে অনুরোধ জানানো হয়।

ঈদ-এ মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে সমাবেশ/কর্মসূচিতে দুষ্কৃতকারীরা মুসল্লীর ছদ্মবেশে অবস্থান নিয়ে সহিংস কর্মকান্ড ও গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে তার জন্য পুলিশ বাহিনীর পাশাপাশি সার্বক্ষণিকভাবে নিজস্ব স্বেচ্ছাসেবক-নিরাপত্তা কর্মী মোতায়েন করা এবং স্বেচ্ছাসেবকদের চেনার সুবিধার্থে টি-শার্ট, ক্যাপ, আর্মড ব্যান্ড ব্যবহারের ব্যবস্থা করার জন্য পরামর্শ প্রদান করা হয়। ঈদ-এ মিলাদুন্নবী (স.) এর র‌্যালীতে ব্যাগ/পোটলা ইত্যাদি যথা সম্ভব পরিহার করা এবং নির্ধারিত সময়ে র‌্যালী শুরু ও শেষ করা এবং আইন-শৃঙ্খলা জনিত যেকোন জরুরী সেবা পেতে ৯৯৯ যোগাযোগ করার আহ্বান জানানো হয়।

উচ্চস্বরে মাইক বাজানো থেকে বিরত থাকা এবং শাহ আমানত ব্রীজ, অক্সিজেন ও অলংকারে গাড়ী পার্কিং যাতে কোন যানজট সৃষ্টি না হয় তা লক্ষ্য রাখা। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে কোন উষ্কানিমূলক বক্তব্য-কার্যক্রম না করার জন্য র‌্যালীতে অংশগ্রহনকারীদের প্রতি অনুরোধ জানানে হয়। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটির নেতৃবৃন্দ সুন্দর ও সুশৃংখলভাবে উদযাপনের লক্ষ্যে নিজেরা সভা করে নিজ নিজ এলাকায় দিক নির্দেশনা প্রদান করার জন্য অনুরোধ জানানো হয়। সবশেষে পুলিশের পক্ষ হতে সর্বাত্মক নিরাপত্তার আশ্বাস প্রদান করা হয়।

উক্ত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, জনাব আনোয়ার হোসেন, জেনারেল সেক্রেটারী, আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নী ট্রাস্ট, জনাব আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, চেয়ারম্যান, গাউছিয়া কমিটি, জনাব আলহাজ্ব আনোয়ারুল হক, ভাইস চেয়ারম্যান, গাউছিয়া কমিটি, জনাব আলহাজ্ব মাহাবুব খান, যুগ্ম মহাসচিব, গাউছিয়া কমিটি, জনাব মাহাবুবর আলম, সেক্রেটারী, গাউছিয়া কমিটি, জনাব আলহাজ্ব মোজাহের উদ্দিন বক্তেয়ার, যুগ্ম মহাসচিব, গাউছিয়া কমিটি প্রমুখ উপস্থিত ছিলেন।

যে কোন প্রয়োজনে জনাব মোঃ কাজেমুর রশিদ, অতিঃ উপ-পুলিশ কমিশনার (ইন্টঃ), সিএমপি, মোবাইল-০১৭১৩-৩৭৩২৪৬, ফোন-০৩১-৬২১৬০০ ফোকাল পয়েন্ট হিসেবে, সিটি স্পেশাল ব্রাঞ্চ, সিএমপি, চট্টগ্রামের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.