চট্টগ্রামে পদর্থ বিজ্ঞানের প্রশ্নপত্র ফাঁস

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজঃঃ  চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালা জাতীয় মসজিদের সংলগ্ন সিটি কর্পোরেশন ফুয়েল স্টেশনের পাশে একটি বাসে তল্লাশী চালিয়ে প্রশ্নপত্রের ছবি ও প্রশ্নের উত্তরসহ বেশ কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করে। বাসে ৫০/৬০ জন পরীক্ষার্থী ছিল। তারা পটিয়া আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরীক্ষার্থী। নগরীর দামপাড়াস্থ বাওয়া স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে আসছিল।

জানাগেছে, আজকের পরীক্ষা শুরুর ঘন্টা খানেক আগে ফুয়েল ষ্টেশনের পাশে বাসের মধ্যে প্রায় ৫০/৬০ জনের পরীক্ষার্থী কয়েকটি জটলা করে মোবাইলে আজকের পরীক্ষার প্রশ্নপত্রের উত্তর পড়ে মুখস্ত করছিল। এসময় পাশ দিয়ে যাওয় ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলীর নজরে পড়ে।

তিনি বাসে তল্লাশী চালায়।পরীক্ষার্থীর কাছ থেকে বেশ কয়েকটি মোবাইল ফোন জব্দ করে। এ সময় তিনি মোবাইলে আজকের পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তর দেখতে পেয়ে সেগুলো জব্দ করেন।পরে পরীক্ষা শুরুর পর মোবাইলের প্রশ্নপত্রের সাথে আজকের পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) পরীক্ষার প্রশ্নপত্রের হুবহু মিল রয়েছে বলে জানান তিনি।

এসব পরীক্ষার্থীদের প্রহরায় পরীক্ষা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।তিনি জানান,পটিয়া আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ৫৬ জন শিক্ষার্থী বাওয়া স্কুল কেন্দ্রে পরীক্ষা দিতে আসে। কেন্দ্রের বাইরে কিছু শিক্ষার্থীর মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়।পরীক্ষার পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

কেন্দ্রে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের তদন্ত টিম রয়েছে। পরীক্ষার পর পটিয়া আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান শিক্ষাবোর্ডের এক কর্মকর্তা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.