চট্টগ্রাম রিপোর্টাস ইউনিটি’র নব নির্বাচিতদের শপথ গ্রহণ

0

সিটিনিউজ ডেস্ক :  সময়ের সাথে তাল মিলিয়ে নিজেকে যোগ্য করে তুলতে হবে, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অন্যায় সাথে আপোষহীন লেখনি ও খবরের পেছনের সত্য উদঘাটনের মাধ্যমে প্রমাণ করতে হবে সাংবাদিকতা একটি মহান পেশা। ৩০ ডিসেম্বর শনিবার চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম রিপোর্টাস ইউনিটি( সিআরইউ) ‘র নব নির্বাচিত ২০১৮-২০১৯ এর সাংবাদিকদের শপথ গ্রহণ অনুষ্টানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এসময় তিনি বলেন, রাষ্ট্রের তিনটি মূল স্তম্ব পরের স্তম্বটি হলো গণমাধ্যম, এজন্যই সংবাদপত্রকে সমাজের দর্পণ বলা হয়। একবার মার্কিন প্রেসিডেন্ট জাফরান কে প্রশ্ন করা হলে তিনি বলেন- একটি রাষ্ট্র টিকে থাকার চেয়েও একটি সংবাদপত্র টিকে থাকা বেশী প্রয়োজন। একসময় প্রান্তজনের যে ভাষা ছিলো সে ভাষাকে বলা হতো বনেদী ভাষা। এখন সে ভাষা টিকে নেই। সময়ের সাথে সাথে বাংলাভাষা বিশ্বের দরবারে মযার্দার আসন লাভ করেছে। সাংবাদিকদের নীতির প্রশ্নে অটল থাকতে হবে। তার লেখনিতে জনমানুষের আঙ্খাকা প্রতিফলিত হতে হবে।

অনুষ্টানে সংগঠনের সভাপতি কিরণ শর্মার সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের প্রধান উপদেষ্টা মঈনদ্দীন কাদেরী শওকত, চবির সাংবাদিকতা ও যোগাযোগ বিভাগের সহযোগী অধ্যাপক মাধপ দ্বীপ, সংগঠনের সাধারন সম্পাদক কাজী হুমায়ণ কবির, সাংগঠনিক সম্পাদক রাশেদুল আজিজ, সদস্য সবুজ অরণ্য। যুগ্ম সম্পাদক শাহীন আমিনুলে সঞ্চালনায় শপথ বাক্য পাঠ করান প্রধান উপদেষ্টা মঈনদ্দীন কাদেরী শওকত। এ সময় তিনি বলেন সংবিধানের ৩৮ ধারা অনুযায়ী সংগঠন করার অধিকার সকলের আছে।

তবে সিআরইউর সকল সংবাদকর্মীদের পেশাগত কাজে আরো দক্ষতা অর্জন করতে হবে। পড়তে হবে বেশী করে। খেয়াল রাখতে হবে রাষ্ট্র বিরোধী কোন সংবাদ যাতে পরিবেশন করা না হয়।

এসময় উপস্থিত ছিলেন নব-নির্বাচিত কমিটির সভাপতি কিরণ শর্মা, সহ – সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল হক শাহীন, সহ-সম্পাদক আজগর আলী মানিক, অর্থ সম্পাদক মোঃ নুরুল কবির, সাংগঠনিক সম্পাদক রাশেদুল আজীজ, সহ-সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া বাবলা, দপ্তর সম্পাদক আব্দুল করিম সেলিম, আপ্যায়ন সম্পাদক মোক্তার হোসেন বাবু, আইটি ও গবেষণা সম্পাদক মোঃ ফোরকান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অরুন নাথ , নির্বাহী সদস্য মোঃ অালমগীর, বরুন আচার্য বলাই, কাজী ইব্রাহীম সেলিমকে শপথ পাঠ করান চট্টগ্রাম রির্পোর্টাস ইউনিটির প্রধান উপদেষ্টা মাঈনুদ্দীন কাদেরী শওকত।আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সম্মানিত সদস্য এমদাদুল হক, আর ইসলাম রবি, সবুজ অরন্য, আব্দুল কাইয়্যূম, মজিবুল্লাহ তুষার, মোঃ শরিয়ত উল্লাহ, বাবলু দাস, এস কে সাগর ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.