চরণদ্বীপের দুই সড়কের বেহাল দশা

0

মো.ছাদেকুর রহমান সবুজ, সিটি নিউজঃ  বোয়ালখালী উপজেলার চরণদ্বীপ ইউনিয়নের বেঙ্গুরা ডিসি সড়ক ও ছৈয়দ কালন্দর শাহ্ সড়কের বেহাল দশা। চরণদ্বীপ ইউনিয়নের এ দুই প্রধান সড়কে যাতায়াতকারীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয়রা জানান, শুকনো মৌসুমে কোনো রকমে চলাচল করা গেলেও বর্ষার প্রারম্ভে কাদা পানিতে ভরপুর বড় বড় গর্তের কারণে যান চলাচল প্রায় বন্ধ। এ এলাকার মানুষজন পায়ে হেঁটে কয়েকমাইল পাড়ি দিয়ে যাতায়াত করছেন। বিশেষ করে শিক্ষার্থীদের চরম দূর্ভোগ পোহাতে হয়।

চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামশুল আলম বলেন, কর্ণফুলি তীরবর্তী এ ইউনিয়নের সড়কগুলো বর্ষা মৌসুমে বার বার ক্ষতিগ্রস্থ হওয়ার ফলে যান চলাচলের পাশাপাশি জনচলাচলেও ব্যাঘাত ঘটে।

তবে এ সরকার আমলেই পর্যায়ক্রমে কিছু কিছু সড়ক সংস্কার ও পাকা করণ করা হচ্ছে। এর আগে কেউ এক কোদাল মাটি দিয়েছেন বলে জানা নেই। প্রাকৃতিক দূর্যোগ, জলাবদ্ধতাসহ বিভিন্ন কারণে এ ইউনিয়নের সড়কগুলো প্রায় ক্ষতিগ্রস্থ হচ্ছে।

বেঙ্গুরা ডিসি সড়ক ও ছৈয়দ কালন্দর শাহ্ সড়কের বেহাল দশার ফলে জন ভোগান্তি চরমে রয়েছে জানিয়ে চেয়ারম্যান বলেন, এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগে লিখিত আবেদন করা হয়েছে। বরাদ্ধ আসলে কাজ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.