চিটাগাং উইম্যান চেম্বার’র উদ্যোগে জাতীয় শোক দিবস

0

চট্টগ্রাম : জাতীয় শোক দিবস ১৫ আগষ্ট এ চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর উপর আলোকপাত করতে গিয়ে আলোচনা অনুষ্ঠানের সভাপতি ও চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে নিজের জীবনবাজি রেখে সকল লোভ-লালসার উর্দ্ধে উঠে স্বাধীনতার ডাক দিয়ে ছিলেন। তাঁর ডাকে সাড়া দিয়ে এদেশের আপাময় জন-সাধারণ পশ্চিমা শাসকদের বিরুদ্ধে দীর্ঘ নয় মাস যুদ্ধ করে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন।

অথচ ১৯৭৫ এর ১৫ আগষ্ট আমরা একটি কলঙ্কজনক হত্যাকান্ডের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে হারিয়েছি। এই হত্যাকান্ডে বাঙ্গালী জাতির জীবনে একটি অপূরনীয় ক্ষতি সাধিত হয়েছে। যার মাশুল আজ আমরা প্রতিটি ক্ষেত্রেই দিচ্ছি। আমাদের উচিৎ এই মহান নেতার জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে দেশ ও জাতি গঠনে সম্মিলিতভাবে ঝাপিয়ে পড়া এবং তার সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট জেসমিন আক্তার, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক, প্রাক্তন পরিচালক ও সদস্যবৃন্দ। আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের নিহত সদস্য এবং জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া পাঠ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.