চেম্বার সভাপতি মাহবুবুল আলম বিল্ডের চেয়ারম্যান নির্বাচিত

0

সিটি নিউজ বিডিঃঃ  দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি‘র সভাপতি মাহবুবুল আলম গত ০১ জানুয়ারি’১৮ ইং বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলাপমেন্ট (বিল্ড)’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি নিহাদ কবির-এর স্থলাভিষিক্ত হলেন।

বিল্ড প্রাতিষ্ঠানিক ফ্রেমওয়ার্কের মাধ্যমে বেসরকারী খাতের উন্নয়নে বাংলাদেশের বাণিজ্য নীতিমালা ও পদ্ধতির প্রয়োজনীয় সংস্কার এবং ব্যবসায়িক পরিবেশ উন্নত ও সহজীকরণে একটি পাবলিক প্রাইভেট ডায়ালগ প্লাটফর্ম যা ব্যবসা এবং বিনিয়োগ, আর্থিক খাত, টেক্স, এসএমই, টেকসই এবং গ্রীন গ্রোথ ইত্যাদি ৫টি ওয়ার্কিং কমিটির মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে গভীরভাবে কাজ করে এবং প্রয়োজনীয় পরামর্শ প্রদান করে থাকে।

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি‘র পাশাপাশি ট্রাস্টি বোর্ডের অন্য সদস্যরা হলেন-দি ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি।

মাহবুবুল আলম দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র প্রাক্তন সহ-সভাপতি ও বর্তমান পরিচালক, সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এবং কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস্ অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (সিইসিসিআই)’র বর্তমান সহ-সভাপতি,

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ ইকনোমিক জোন অথরিটি (বেজা)’র গভর্ণিং বোর্ডের সদস্য, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশ’র পরিচালক, বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউট’র এক্সিকিউটিভ বোর্ড মেম্বার, মালির কনসাল জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বিল্ড চেয়ারমান নির্বাচিত হওয়ায় তিনি সর্বস্তরের ব্যবসায়ী সমাজের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপনের পাশাপাশি ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক সমৃদ্ধির লক্ষ্যে তাঁর উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, মাহবুবুল আলম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনের পর ব্যবসায়িক জীবনে প্রবেশ করেন এবং একজন সফল ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন।

তিনি ১৯৭৯-৮০ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু)’র সোস্যাল ওয়েলফেয়ার সেক্রেটারী হিসেবেও দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বিভিন্ন সামাজিক ও সেবাধর্মী কর্মকান্ডে জড়িত রয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.