জলাবদ্ধতা নিরসনে মন্ত্রণালয়ের কমিটি গঠন

0

নিজস্ব প্রতিবেদক,সিটিনিউজ : জলাবদ্ধতা নিরসনে সমন্বয়ের প্রয়োজনে আইন সংশোধন করা হবে । জলাবদ্ধতা সমস্যার সমাধানে প্রয়োজনে আইন সংশোধন সহ কী কী করনীয় আছে তা ঠিক করতে একটি কমিটি গঠন করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। কমিটি আগামী এক মাসের মধ্যে যাবতীয় করনীয় ঠিক করবে। কমিটির সুপারিশের ভিত্তিতে কোরবানির ঈদের পর প্রথম সপ্তাহ থেকে জলাবদ্ধতা নিরসনে সমন্বিত কাজ শুরু করবে মন্ত্রণালয়।

মঙ্গলবার (১জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে এ কমিটি গঠন করা হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয় জলাবদ্ধতা নিরসনে বৈঠক।

মন্ত্রণালয়ের আলোচনা সম্পর্কে জানতে চাইলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বৈঠকে একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে। এই কমিটি আগামী একমাসের মধ্যে জলাবদ্ধতা সমস্যার সমাধানে কী কী করনীয় আছে সেটা পর্যালোচনা করে রিপোর্ট দিবে। সে রিপোর্টের ভিত্তিতে তড়িৎ গতিতে প্রয়োজনীয় পদক্ষেপ ঠিক করা হবে।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাসরীন জাহানকে প্রধান করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (সিটি কর্পোরেশন) অতিরিক্ত সচিব মাহবুব হাসান, ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সুপারিনটেনডেন্ট এবং ঢাকা ও চট্টগ্রাম ওয়াসার এমডি। এ কমিটিকে আগামী এক মাসের মধ্যে সব আইন পর্যালোচনা করে সমন্বয়হীনতার কারণ চিহ্নিত করে নতুন আইন বিষয়ক সুপারিশ করা রিপোর্ট দিতে বলা হয়েছে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, অপরিকল্পিতভাবে কাজ করলে কোন রেজাল্ট আসবে না। পরিকল্পিতভাবে কাজ করার জন্য সমন্বিত কাজের প্রতি জোর দেওয়া হয়। সমন্বয়ের প্রয়োজনে আইনের কোন সংশোধন প্রয়োজন হলে সেটাও করা হবে বলে জানিয়েছেন।আমাদের জলাবদ্ধতার কারণগুলো তুলে ধরেছি। বৈঠকে আলোচনা হয়েছে পরিকল্পিতভাবে কাজ করার।

 

 

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.