জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাঃ খালেদা জিয়ার বিচারকাজ চলবে

0

সিটি নিউজ ডেস্কঃঃ  বেগম খালেদা জিয়া আদালতে না আসায় তাঁর অনুপস্থিতিতে  জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারকাজ চলবে বলে বিশেষ জজ আদালত যে আদেশ দিয়েছিলেন, তার বিরুদ্ধে করা রিভিশন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এই আদেশের ফলে খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ রবিবার (১৪ অক্টোবর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মো. কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

এ বিষয়ে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সংবাদ মাধ্যমকে বলেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারকাজ চলতে বিচারিক আদালতের আদেশ বহাল, এতে করে বিচার চলতে বাধা নেই।

এর আগে গত ২৭ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে বিশেষ জজ আদালত যে আদেশ দিয়েছেন, তার বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করা হয়।

গত ২০ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে আদেশ দেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক আখতারুজ্জামান এই আদেশ দেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.