জাবেদ পাটোয়ারী নতুন পুলিশ প্রধান

0

সিটি নিউজ ডেস্কঃ অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে পুলিশের নতুন মহাপরিদর্শক(আইজিপি) হিসাবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি বর্তমান আইজিপি এ কে এম শহীদুল হকের স্থলাভিষিক্ত হবেন। আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। তিনি এর আগে পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত আইজিপির দায়িত্ব করছিলেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইলিয়াস হোসেনের স্বাক্ষরে এ প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ৩১ জানুয়ারি হতে এ নিয়োগ আদেশ কার্যকর হবে। ওইদিন বর্তমান আইজিপি একেএম শহীদুল হক অবসরে যাবেন। তার স্থলাভিষিক্ত হবেন জাবেদ পাটোয়ারী। বর্তমান আইজিপি কে এম শহীদুল হক ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পুলিশ প্রধান হিসেবে নিয়োগ পান।

ডঃ জাবেদ পাটোয়ারী বিসিএস পুলিশের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা।১৯৮৬ সালে তিনি পুলিশ বাহিনীতে যোগ দেন। অত্যন্ত মেধাবী এ কর্মকর্তা সম্মিলিত মেধা তালিকায় তার অবস্থান ছিল চতুর্থ এবং পুলিশের এই ব্যাচে প্রথম। তার চাকরির মেয়াদ রয়েছে ২০২০ সালের এপ্রিল পর্যন্ত।
২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান ডঃ জাবেদ পাটোয়ারী।

পুলিশ বাহিনীতে একজন মেধাবী ও পেশাদার কর্মকর্তা হিসেবে পরিচিত। প্রচারবিমুখ ও মৃদুভাষী এ কর্মকর্তা সুনামের সঙ্গে দীর্ঘদিন চাকরি করে আসছেন। এসবির প্রধান হিসেবে বর্তমান পদে একটানা নয় বছর কর্মরত আছেন। এর আগে ১৯৯৬ থেকে ১৯৯৯ সালের মাঝামাঝি সময় পর্যন্ত তিনি এসএস সিটির দায়িত্ব পালন করেন।চাঁদপুর সদরে তার গ্রামের বাড়ী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.