ঢাকায় মিছিল সমাবেশ নিষিদ্ধ

0

সিটি নিউজ ডেস্কঃঃ  ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ৮ ফেব্রুয়ারী সকল প্রকার মিছিল, অস্ত্র ও বিস্ফোরক বহন নিষিদ্ধ করেছে। বিএনপির চেয়ারপারসনের খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আগামী ৮ ফেব্রুয়ারি ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ‘দাঁড়িয়ে বা বসে’ মিছিল নিষিদ্ধ করে নিষেধাজ্ঞা জারি করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। একইসঙ্গে ধারালো অস্ত্র, বিস্ফোরক বহনও নিষেধ করা হয়েছে।

আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিষেধাজ্ঞা জারি করেন ডিএমপি কমিশনার।

বিজ্ঞপ্তিতে ডিএমপি কমিশনার বলেন। আগামী ৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিচারাধীন একটি মামলার রায়কে কেন্দ্র করে ঢাকা মহানগরীতে কোনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে জননিরাপত্তা ও জনশৃঙ্খলা বিঘ্নের অপপ্রয়াস করতে পারে। বিভিন্ন গোয়েন্দা তথ্য, ইলেকট্র্রনিক, প্রিন্ট ও সোশাল মিডিয়ার সূত্রে এ তথ্য জানা যায়।

ঢাকায় মিছিল সমাবেশ নিষিদ্ধ করে ডিএমপির প্রেরিত বিজ্ঞপ্তি
ঢাকায় মিছিল সমাবেশ নিষিদ্ধ করে ডিএমপির প্রেরিত বিজ্ঞপ্তি

সেদিন ভোর ৪টা হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন এলাকায় সর্ব প্রকার ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ ঘোষণা করা হচ্ছে।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও রাস্তায় দাঁড়িয়ে/বসে কোনো ধরনের মিছিল করা যাবে না মর্মে ঘোষণা করছি।

আগামী ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জিয়া অরফারেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণা করবেন পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ ড. আখতারুজ্জামান। এ রায়কে কেন্দ্র করে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.