তারেকের ‍বিরুদ্ধে আইন দখে ব্যবস্থা নেয়া হবেঃ ইসি

0

সিটি নিউজ ডেস্কঃঃ  প্রধান নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, আইনে থাকলে তারেকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ইসি। দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান রোববার লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন। এ ব্যাপারে আজ আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশানার মো. রফিকুল ইসলাম বলেন, তথ্য-প্রমাণসহ কেউ অভিযোগ করলে তারেক রহমানের বিষয়ে কমিশন বৈঠক করে সিদ্ধান্ত নেবে।একজন দণ্ডিত পলাতক আসামি এটা করতে পারেন কি না— এমন প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম বলেন, বিষয়টি সাংবাদিকেরা বলেছেন, আমরা শুনেছি। আমাদের কাছে এখন পর্যন্ত এ ধরনের কোনো কিছু মনিটরিং করার ক্যাপাসিটি নাই। কেউ যদি তথ্য-প্রমাণসহ আমাদের কাছে অভিযোগ করেন, আইনের মধ্যে থেকে কিছু করার থাকলে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশনা দেব।

তিনি বলেন, আর যদি আইনের ভেতর কিছু না থাকে, তাহলে আমরা নিজেরা বসে কি করা যায় সেটি পর্যালোচনা করে দেখে সিদ্ধান্ত নেয়া হবে।

তারেক রহমান দেশে থাকলে ভিডিও কনফারেন্স করতে পারতেন কি না— এমন প্রশ্নের জবাবে এই নির্বাচন কমিশনার বলেন, দণ্ডপ্রাপ্ত হলে অবশ্যই তার জেলে কিংবা পলাতক থাকার কথা। জেলে থাকলে তার পক্ষে এমন কাজের সুযোগ নেই। জামিনে থাকলে কোনো অসুবিধা ছিল না। কিন্তু, তারেক রহমানের ক্ষেত্রটা সম্পূর্ণ ভিন্ন। আইনের কাভারেজ কতটুকু কি আছে, সেগুলো দেখে আমাদের সিদ্ধান্ত নিতে হবে।

এর আগে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, একজন দণ্ডিত ব্যক্তি কি করে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন? বিষয়টি নিয়ে তিনি ইসির দৃষ্টি আকর্ষণ করেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.