দরবারে বারীয়া শরীফে ঈদে মিলাদুন্নবী (স.) ও বার্ষিক ওরছ মাহফিল সম্পন্ন

0

সিটি নিউজ, চট্টগ্রামঃঃ  চট্টগ্রাম চান্দগাঁওস্থ বারীয়া দরবার শরীফে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ও বার্ষিক ওরছ মাহফিল গত ২ মার্চ ১৮ ফাল্গুন শুক্রবার অনুষ্ঠিত হয়। মাহফিলে সভাপতিত্ব করেন, বারীয়া দরবার শরীফের সাজ্জাদানশীল পীরে তরিকত আল্লামা শাহ ছুফি সৈয়দ মুহাম্মদ বদরুদ্দোজা বারী (ম.জি.আ)।

উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন, দেশবরেন্য খাতনামা বুজুর্গানে দ্বীন, বহু ওলামায়ে কেরাম, বহু রাষ্ট্রীয় অতিথি, গন্যমান্য উচ্চপদস্থ ব্যক্তিবর্গ সহ দরবার শরীফের অসংখ্য ভক্ত-মুরীদান ও সর্বস্তরের মুসলিম জনতা। সভাপতির বক্তব্যে হযরত সৈয়দ বদরুদ্দোজা বারী বলেন,’ প্রিয়নবীর (দ.) প্রেমই আল্লাহ তায়ালার প্রেম, আল্লাহর নৈকট্য অর্জনে প্রিয় নবীর (দ.) ভালবাসা ও আনুগত্য পুর্বশর্ত। যা আল্লাহর নৈকট্য অর্জনের প্রকৃত উপায়।

মাহফিলে বয়ান করছেন বারীয়া দরবার শরীফের সাজ্জাদানশীল পীরে তরিকত আল্লামা শাহ ছুফি সৈয়দ মুহাম্মদ বদরুদ্দোজা বারী (ম.জি.আ)।
মাহফিলে বয়ান করছেন বারীয়া দরবার শরীফের সাজ্জাদানশীল পীরে তরিকত আল্লামা শাহ ছুফি সৈয়দ মুহাম্মদ বদরুদ্দোজা বারী (ম.জি.আ)।

আজকের পৃথীবিতে দ্বন্দ্ব, সংঘাত, অশান্তি চরম আকার ধারন করেছে। এত্থেকে মুক্তি তথা, ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠার জন্য রাসুল (দ.) অনুসৃত পথে জীবন পরিচালনার বিকল্প নেই। এই পৃথিবীতে যা কিছু প্রিয়নবীর (দ.) আপন করে তাই জীবনের আপন, যা কিছু প্রিয়নবী (দ.) থেকে দুরে সরায় তা থেকে আত্বরক্ষা করে চলতে হবে।

সাম্য, মৈত্রী, শান্তি, ক্ষমা, ঔদার্য, ন্যায়নীতি ও মানব প্রেমের অগ্রদুত মহানবী (দ.) এর পবিত্র জীবনচরিত মানবতার ইতিহাসে তুলনাহীন এক দৃষ্ঠান্ত। আল্লাহ তাআলা তাকে প্রেরন করেছেন মানুষের জীবন অনুসীলনের মানদন্ড ও অনুসরনীয় আদর্শ হিসেবে। তিনি আরও বলেন, আজকের সমাজে বিদ্যমান হিংসা- বিদ্বেষ, সন্ত্রাস-দুর্নীতি, শোষন, বঞ্চনা, বৈষম্য ও বিভ্রান্তি থেকে একমাত্র রাসুলে করীম (দ.) এর প্রেমই মুসলিম ঐক্যের ভিত রচনা করতে পারে।

এবং আমাদেরকে সেদিকেই নজর দিতে হবে, এর কোন বিকল্প নেই। মাহফিল শেষে দেশ ও জাতির সমৃদ্ধি এবং বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে মুনাজাত পরিচালনা করেন, পীরে তরিকত হযরতুল আল্লামা আলহাজ্ব শাহ ছুফি সৈয়দ বদরুদ্দোজা বারী (ম.জি.আ)। পরে তবারুক পরিবেশিত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.