দেশের স্বার্থে উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দিনঃ মোস্তাফিজ এমপি

0

সিটি নিউজ, বাঁশখালীঃঃ  যথাযোগ্য মর্যাদায় বাঁশখালীতে জেল হত্যা দিবস উপলক্ষে বাঁশখালী উপজেলাও পৌরসভা আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের উদ্যোগে  শনিবার উপজেলা পরিষদ মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

খানখানাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মাহাফুজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, এতে বিশেষ অতিথি ছিলেন, সরল ইউপি চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, বাঁশখালী থানা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম, কালীপুর ইউপি চেয়ারম্যান এড.আ.ন.ম শাহাদত আলম, শেখেরখীল ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন,

বৈলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান কফিল উদ্দীন চৌধুরী, খানখানাবাদ চেয়ারম্যান বদরুদ্দীন উদ্দীন চৌধুরী,চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, বাঁশখালী উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রেহেনা আক্তার কাজেমী,গন্ডামারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার শামসুল আলম ছিদ্দিকী,

পুঁইছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান চৌধুরী,ছনুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জিল্লুল করিম শরীফি, সরল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুর মোহাম্মদ, বাঁশখালী পৌরসভা যুবলীগের আহবায়ক হামিদ উল্লাহ সঞ্চালনে সভায় আরো বক্তব্য রাখেন সাধনপুর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাদুর রশীদ, আওয়ামীলীগ নেতা শেখ মুজতবা আলী চৌধুরী মিশু, বাঁশখালী আওয়ামীলীগ যুবলীগ নেতা আবুল কালাম আজাদ, সাবেক ছাত্রলীগ নেতা এম এ মালেক মানিক,ফাহিম চৌধুরী প্রমুখ ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন,৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এই দিনটি।মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকারের গুরুত্বপূণর্ পদগুলোতে থেকে জাতীয় চার নেতা ঐতিহাসিক দায়িত্ব পালন করেছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপস্থিতিতে অস্থায়ী রাষ্ট্রপতি ছিলেন সৈয়দ নজরুল ইসলাম, ওই সরকারের প্রধানমন্ত্রী ছিলেন তাজউদ্দীন আহমদ, অথর্মন্ত্রী ক্যাপ্টেন এম মনসুর আলী, খাদ্য ও ত্রাণমন্ত্রী এএইচএম কামারুজ্জামান,শুধু মুক্তিযুদ্ধ নয়, সব আন্দোলন-সংগ্রামে এই চার নেতা ঘনিষ্ঠ সহযোদ্ধা হিসেবে বঙ্গবন্ধুর পাশে থেকেছেন, বিভিন্ন সময় বঙ্গবন্ধুকে যখন কারাগারে বন্দি রাখা হয়েছে তখন আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে এই চার নেতা আন্দোলন-সংগ্রামকে এগিয়ে নিয়েছেন,তাই হয়তো ঘাতক চক্রের লক্ষ্য ছিল বাঙালিকে নেতৃত্বশূন্য করে বাংলাদেশকে আবার পাকিস্তানের পদানত করে মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নেয়া।

এ কারণে মুক্তিযুদ্ধ চলাকালে বঙ্গবন্ধুকে পাকিস্তানে আটক করে রাখার পর যে চার নেতা বঙ্গবন্ধুর হয়ে যোগ্য নেতৃত্ব দিয়ে বিজয় ছিনিয়ে আনেন সেই চার নেতাকেও বঙ্গবন্ধুর মতো নিমর্মভাবে হত্যা করা হয়।আমি উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী,কোনো প্রতিহিংসার রাজনীতিতে নয়। যার ফলে বর্তমান সরকারের আমলে বাঁশখালীর সর্বত্র উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পেরেছি।বিগত ৫ বছরে হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে বাঁশখালীতে।

এর আগের চারটি নির্বাচনে বিএনপি প্রার্থী বিজয়ী হলেও এবার চার বছরে যে কাজ হয়েছে, তা ৪০ বছরের রেকর্ড ছাড়িয়ে গেছে। জাতীয় সংসদে দাবি উত্থাপন করে আমার এলাকার পশ্চিম বাঁশখালীর উপকূলবাসীর জন্য বেড়িবাঁধ নির্মাণ প্রকল্পে প্রায় ৩ শ’ কোটি টাকার বরাদ্দ এনেছি। হাসপাতালে অম্বুলেন্স ও এক্স-রে মেশিন এনেছি, থানায় নতুন গাড়ি, বিভিন্ন এলাকায় রাস্তাঘাট সংস্কার, বিদ্যুৎতায়ন, আদালত ভবন ও ফায়ার সার্ভিসের উদ্বোধন সহ উপজেলা পরিষদ ভবন নির্মাণের কাজ চলছে।সব মিলে প্রায় ১ হাজার কোটি টাকার কাজ হয়েছে ও চলমান রয়েছে বাশঁখালীতে । তিনি আগামীতে ও নৌকা মার্কায় রায় দেওয়ার আহবান জানান । ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.