নবম সংবাদপত্র মজুরি বোর্ডের মতবিনিময় সভা অনুষ্ঠিত

0

সিটি নিউজ,চট্টগ্রাম : সংবাদপত্র ও সংবাদ সংস্থায় নিয়োজিত সাংবাদিক, সাধারণ কর্মচারী ও প্রেস শ্রমিকদের বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা নির্ধারণের লক্ষ্যে সুপারিশ প্রদানের জন্য ৯ম সংবাদপত্র মজুরি বোর্ডের মতবিনিময় সভা আজ শনিবার ১৩ অক্টোবর চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় মজুরি বোর্ডের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক এর সভাপতিত্বে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজান-উল-আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি সহ সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা,সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) বর্তমান সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী,সাবেক সহ সভাপতি শহিদুল ইসলাম, সাবেক সহ সভাপতি মোস্তাক আহম্মেদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মো. আলী,মজুরি বোর্ডের সদস্য মতিউর রহমান বক্তৃতা করেন।

সভার শুরুতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস সাংবাদিকদের নানা দাবী-দাওয়া সম্বলিত লিখিত বক্তব্য পেশ করেন এবং বক্তব্যপত্র মজুরি বোর্ডের চেয়ারম্যানের হাতে তুলে দেন।

সভাপতির বক্তৃতায় বিচারপতি মো. নিজামুল হক বলেন, বর্তমান সরকার অনেক গণমাধ্যম বান্ধব সরকার। এ সরকার সাংবাদিকদের জন্য অনেক কিছু দিয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজম অনুষদ খুলছে। সংবাদিকদের কথা চিন্তা করেই ৯ম মজুরি বোর্ড গঠন হবে। সাংবাদিক কল্যাণ ট্রাষ্টের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ কোটি টাকা অনুদান দিয়েছেন। তিনি আরো বলেন, দেশ এগিয়ে যাচ্ছে সাংবাদিকরা পিছিয়ে থাকবেনা। অষ্টম মজুরি বোর্ড পর্যালোচনা করে সাংবাদিকদের নানামূখী সুবিধা সংবলিত নবম মজুরি বোর্ড গঠন করা হবে বলে মন্তব্য করেন বোর্ডের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.