নরসিংদীতে চার জঙ্গির তিনজনই মানারাত বিশ্ববিদ্যালয়ের

0

সিটি নিউজ ডেস্ক : নরসিংদীতে দুই জঙ্গি আস্তানার একটিতে অভিযানের পর বুধবার সকাল থেকে অপর আস্তানা মাধবদী পৌর এলাকার ছোট গদাইরচর (গাংপার) মহল্লার সাততলা বাড়ি থেকে আত্মসমর্পণ করেছেন দুই নারী জঙ্গি। নরসিংদীর শেখেরচরের গতকাল নিহত দুই জঙ্গির সঙ্গে আত্মসমর্পণ করা ২ নারী জঙ্গির যোগাযোগ ছিল বলে জানিয়েছে কাউন্টার টেররিজম ইউনিট। এই চার জঙ্গির মধ্যে তিনজনই মানারাত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

নরসিংদীতে দুই জঙ্গি আস্তানার সন্ধান লাভের পর সোমবার রাত থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তা ঘিরে রেখেছে। তবে গতকাল মঙ্গলবার একটিতে অভিযান চালানো হয়। এতে দুই জঙ্গি নিহত হয়।

আত্মসমর্পণকারী ওই দুই নারীকে আটকের পর আজ সাংবাদিকদের কাছে ব্রিফিংয়ে সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম বলেন: এ পর্যন্ত পাওয়া তথ্য অনুসারে, ওই দু’জনের একজন একটি জঙ্গি সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতা। তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ সম্ভব হলে আরও অনেক তথ্য বের করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।তবে পূজাকে কেন্দ্র করে এদের কোনো নাশকতার উদ্দেশ্য ছিল না বলেও জানিয়েছেন মনিরুল ইসলাম।

এখন পর্যন্ত দুই নারীর কাউকেই গ্রেপ্তার করা হয়নি জানিয়ে মনিরুল ইসলাম বলেন: দু’জনেরই নাম জানা গেছে। তবে তারা মূলত সাংগঠনিক নাম ব্যবহার করে বলে এ নামগুলো ব্যবহার করে এদের আসল পরিচয় বের করা হবে।

বাড়িটিতে এই দু’জন ছাড়াও আরও বেশ কয়েকজনের যাতায়াত ছিল জানিয়ে সিটিটিসি প্রধান বলেন: মঙ্গলবারের অভিযানে নিহত দুই জঙ্গিরও সেখানে যাতায়াত ছিল। দু’টি বাসাই খুব কাছাকাছি সময়ে ভাড়া নেয়া হয়েছিল। একটি চলতি মাসের ৩ তারিখে, অন্যটি ৫ তারিখে।

মঙ্গলবার ও বুধবারের অভিযানে পাওয়া ৪ জঙ্গির মধ্যে ২ জনই মানারাত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন বলেও জানানো হয়েছে। এদের মধ্যে তিনজন গুলশানে হলি আর্টিজানে হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তারও হয়েছিল। এই দুই নারীকে আটকের মধ্য দিয়ে অভিযানের সমাপ্তি ঘোষণা করেছে পুলিশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.