নিরাপদ সড়কের দাবিতে অস্ট্রেলিয়া প্রবাসীদের সমাবেশ

0

প্রবাস ডেস্কঃ বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে অস্ট্রেলিয়ার পার্লামেন্ট হাউসের সামনে বিক্ষোভ করেছে প্রবাসী বাঙালিরা। ক্যানবেরায় অবস্থানরত বাংলাদেশীদের একটি দল শনিবার পরিবার-পরিজন নিয়ে বাংলাদেশের শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে সড়কে মৃত্যু রোধ করার জন্য সরকারের প্রতি দাবি জানান। তারা শিক্ষার্থীদের নয় দফা দাবির প্রতি সমর্থন জানান।

ক্যনবেরা প্রবাসী বাংলাদেশের অধিবাসী তারেক সাফা সাংবাদিকদের বলেন, এখানে সবাই সমবেত হয়েছে অরাজনৈতিক ব্যানারে। তিনি বলেন, বাংলাদেশে সড়ক দূর্ঘটনায় পড়ে যেভাবে প্রতিদিন মানুষ মারা যাচ্ছে তা কোন সভ্য দেশে কল্পনাও করা যায় না।

প্রবাসে যারা থাকেন তারা সবসময় দেশের মানুষদের জন্য তথা পরিবার পরিজন, আত্মীয় স্বজনদের নিয়ে টেনশনে থাকেন। তিনি বলেন, আমরা ক্যানবেরা প্রবাসীরা অস্ট্রেলিয়ার পার্লামেন্ট হাউসের সামনে এসে প্রতিবাদ সমাবেশে দেশের সরকারের প্রতি একটি ম্যাসেজ দিতে সমবেত হয়েছি। তা হলো, সড়কে মৃত্যু বন্ধ করতে হবে।

এ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে জনগনকে নিরাপদ সড়ক দিতে হবে। মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। বাংলাদেশে সড়কে মৃত্যুর মিছিল বন্ধ করতে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার জন্য বক্তারা আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.