নির্বাচনের ২/৩ দিন আগে  সেনা মোতায়েনঃ ইসি 

0

সিটি নিউজ ডেস্কঃঃ নির্বাচন কমিশন সচিব জানালেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের দুই থেকে তিনদিন বা সাত থেকে ১০ দিন আগে নির্বাচনী এলাকায় সেনাবাহিনী মোতায়েন করা হবে। পাশাপাশি এসব এলাকায় বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও র‌্যাব মোতায়েন করা হবে।

আজ বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তাদের বিফ্রিংয়ে অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ইসি সচিব বলেন, একাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ভালোভাবে দায়িত্ব পালন করতে হবে। দায়িত্ব পালনে অবহেলা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, নির্বাচনের আগে বিভিন্ন এলাকায় গিয়ে সেনাবাহিনী তাদের নির্বাচনী দায়িত্ব পালন করবে।

অনুষ্ঠানে কমিশনার মাহবুব তালুকদার বলেন, এবারের নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে আন্তর্জাতিক অঙ্গনে মুখ দেখানো যাবে না। কেউ যদি নির্বাচনকে ভণ্ডুল করতে চায় তবে আইন এর মধ্য থেকে সর্বোচ্চ ব্যবস্থা নিতে হবে। এসময় রাজনৈতিক দলগুলোর মনোনয়নে তৃণমূলের মতামত নিয়ে করা হয়নি বলেও মন্তব্য করেন মাহবুব তালুকদার।

তিনি বলেন, নির্বাচন চলাকালে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বেসামরিক প্রশাসনকে যথা-প্রয়োজনীয় সহায়তা প্রদানের ‘এইড টু দ্য সিভিল পাওয়ার’ বিধানের অধীনে সশস্ত্র বাহিনী মোতায়েন থাকবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.