নির্বাসিত গণতন্ত্র ফিরাতে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি :: পটিয়ায় গতকাল সাংবাদিকদের সম্মানে লিবারেল ডেমোক্রেটিভ পার্টি এলডিপির উদ্যোগে এক ইফতার মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন এলডিপির কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব এম. এয়াকুব আলী।

এসময় তিনি বলেন, দেশ আজ ক্রান্তিকাল অতিক্রম করছে। গণতন্ত্র এক প্রকার নির্বাসিত। যত্র তত্র ইয়াবার অপব্যবহার যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে। উন্নয়নের নামে গুটিকয়েক নেতাদের পকেট ভারী হচ্ছে। মানুষকে তাদের ন্যায্য দাবি ও কথা বলার সুযোগ দেওয়া হচ্ছে না।

এমতাবস্থায় ২০ দলীয় জোটের শরীক দল হিসেবে এলডিপি ও দলের চেয়ারম্যান সাবেক মন্ত্রী ড. কর্ণেল অলি আহমদের নেতৃত্বে আগামীতে দলকে সুসংগঠিত করার মাধ্যমে নির্বাসিত গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য পরিকল্পনা গ্রহণ করে রাজপথে দুর্বার আন্দোলনের প্রস্তুতি গ্রহণ করেছে এলডিপি। যা আগামী ৪ জুন পটিয়ায় আয়োজিত ইফতার মাহফিল ও সমাবেশে আলহাজ্ব কর্ণেল অলি আহমেদ বীর বিক্রম ঘোষণা করবেন।

এ দিন তিনি ২০ দলীয় জোটের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও আসন্ন সংসদ নির্বাচনে ২০ দলীয় জোটের অংশগ্রহণ ও মনোনয়ন সহ বিভিন্ন জাতীয় ও আ লিক দাবি-দাওয়া নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।

তিনি এ সভা সফল করা তথা দেশের চলমান প্রেক্ষাপটে সাংবাদিকদেরকে তাদের ক্ষুরধার লেখনীর মাধ্যমে আপোসহীন ভূমিকা রাখার আহবান জানিয়েছেন।

তিনি মঙ্গলবার পটিয়া গুলশান মেহরীনে সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিল ও মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, পটিয়া আমার মাতৃভূমি। এ পটিয়ার যেকোনো স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আমি আপোসহীন ভূমিকার মাধ্যমে পটিয়ার অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যেতে সকলের সহযোগিতা চাই।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা সহ-সভাপতি ও পটিয়া পৌরসভা এলডিপির সভাপতি কাজী মুহাম্মদ এয়াকুব, দক্ষিণ জেলা এলডিপির যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক কমিশনার সাখাওয়াত হোসেন সানু, উপজেলা এলডিপির সভাপতি মনছুর আলম, সম্পাদক আইয়ুব আলী, পৌরসভার সাধারণ সম্পাদক রাশেদ কবির আরমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.