নৌকা প্রতীককে বিজয়ী করতে নারী শক্তিকে জাগ্রত করতে হবেঃ হাসিনা মহিউদ্দিন

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজঃঃ  চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেছেন, আমাদের ভাষা ও সংস্কৃতি বাঙালি জাতিসত্তার অহংকার। ভাষা আন্দোলনের পথ ধরেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা স্বাধীনতাকে ছিনিয়ে এনেছিল।

এই স্বাধীনতাকে রক্ষা করার জন্যে নারী সমাজকে প্রত্যয়ী হতে হবে। কারণ তারা মোট জনগোষ্ঠীর অর্ধেক অংশ। তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে আবারও ক্ষমতাসীন করতে নারী শক্তিকে এগিয়ে আসতে হবে। এই প্রত্যয়ে চট্টগ্রাম মহানগরীর ৪৪টি সাংগঠনিক ওয়ার্ডে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।

তিনি এই প্রত্যয়ে বলিয়ান হয়ে মহানগর আওয়ামী লীগের প্রতিটি সদস্যকে ঘরে ঘরে গিয়ে নারী সমাজের কাছে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরার আহ্বান জানান।

আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে চশমা হিলস্থ মরহুম আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী’র বাসভবনে অনুষ্ঠিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় তিনি একথাগুলো বলেন। এর আগে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা আন্দোলনে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক হোসনে আরা বেগেম’র সঞ্চালনায় অনুষ্ঠিত এই আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আনজুমান আরা চৌধুরী আনজী, মমতাজ খান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মো: সেলিম, মালেকা চৌধুরী, খুরশিদা বেগম, হাসিনা আক্তার টুনু, লায়লা আক্তার এটলী, আনজুমান আরা, আয়শা আলম, হুরে আরা বিউটি, নাজমা মাওলা, আয়েশা ছিদ্দিকা, জিন্নাত বেগম, নারুন্নাহার নাহার বেবী, শিল্পী বসাক, শিল্পী আক্তার, ঝর্ণা বড়ুয়া, পূর্ণিমা দাশ, ডাঃ ফজলুল হক সিদ্দিক, সৈয়ধ আবদুল নুর মনু, শেখ ফরহাদ হোসেন, মিনু দাশ, রেনুকা আক্তার প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.