পটিয়ার ছনহরা-কেরিঞ্জা সড়কের বেহাল দশা : দুর্ভোগ চরমে

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়ার ছনহরা-কেরিঞ্জা সড়কটি খানা খন্দকে চলাচল অযোগ্য হয়ে পড়েছে। ফলে প্রতিনিয়ত এ সড়কে চলাচলরত যানবাহন ও সাধারণ মানুষকে দূর্ঘটনার সম্মুখিন হতে হচ্ছে। এলাকাবাসী অবিলম্বে সড়কটি সংস্কারের জন্য পটিয়ার সাংসদ আলহাজ¦ সামশুল হক চৌধুরীর সুদৃষ্টি কামনা করেছেন।

জানা যায়, পটিয়ার ছনহরা-কেরিঞ্জা সড়কটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। পটিয়া-আনোয়ারা সড়ক থেকে ভাটিখাইনের পাশ দিয়ে এটি ছনহরা কেরিঞ্জা হয়ে আশিয়া ইউনিয়নের সাথে মিশেছে। এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন ও হাজার হাজার মানুষ এবং স্কুল কলেজ ছাত্র-ছাত্রী চলাচল করে থাকে। বিগত বর্ষা মৌসুমে প্রবল বর্ষণে সড়কের বিভিন্ন স্থানে ছোট-বড় শত শত খানা খন্দকের সৃষ্টি হওয়ায় এ সড়ক দিয়ে শুধু পায়ে হেটে কেন কোন যানবাহনই চলাচল করা যাচ্ছে না। প্রতিনিয়ত দুর্ঘটনার ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে লক্ষাধিক মানুষকে চলাচল করতে হয়। তারা এটি সংস্কারে পটিয়ার সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরী সহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।

ছনহরার সিকদার বাড়ীর অধিবাসী মো: নজরুল ইসলাম বলেন, আমরা প্রতিদিন পটিয়া সদরে ব্যবসা বাণিজ্যের কারণে যাতায়ত করে থাকি। আমার মত অনেক স্কুল কলেজের শিক্ষার্থী, সাধারণ চাকুরীজীবীরাও যানবাহন এবং পায়ে হেটে এ সড়ক দিয়ে চলাচল করে। কিন্তু সড়কের ১/২ ফুট অন্তর অন্তর ছোট-বড় গর্তের কারণে তাদেরকে দূর্ঘটনার মুখোমুখি হতে হয়। স্থানীয় ছনহরা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এড. আবদুর রশিদ দৌলতী বলেন, এ ব্যাপারে পটিয়ার মাননীয় সাংসদ আলহাজ্ব মশুল হক চৌধুরী এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান সহ সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করা হয়েছে। আমি ব্যক্তিগত ভাবে বিষয়টি তাদেরকে অবহিত করেছি। তারা আমাদেরকে আশ্বাস দিয়েছেন যত দ্রুত সম্ভব এটি সংস্কার করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.