পটিয়ায় ব্রীজের মাঝখানে ফাটল

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি :: পটিয়া পৌরসদরের সাথে কেলিশহর ইউনিয়ের সংযোগ সড়কে গোবিন্দারখিল এলাকা একটি  ব্রীজ  দীর্ঘ দিন ধরে কোন সংস্কার কাজ না হওয়ার ব্রীজের মাঝখানে ফাটল সৃষ্টি ও ব্রীজের কিছু অংশ ভেঙ্গে পড়ে যায়। এ ব্রীজ দিয়ে প্রতিদিন কেলিশহর ইউনিয়নের হাজার হাজার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছে। ফলে দ্রুত এই ব্রীজটির সংস্কার কাজ করা না হলে ব্রীজটি সম্পন্ন ভেঙ্গে গিয়ে প্রানহানিসহ কেলিশহর ইউনিয়নবাসীর যাতায়াত ও গাড়ি চলাচল বন্ধ হয়ে যাবে ।

জানা যায়, পটিয়া পৌরসদরের সাথে কেলিশহর ইউনিয়নের সংযোগ সড়কে গোবিন্দারখিল এলাকা জন গুরুত্বপূর্ণ একটি ব্রীজ দীর্ঘ দিন ধরে কোন সংস্কার না হওয়ায় চলাচলে  নানা দূভোর্গের শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে। প্রতিদিন এই  ব্রীজ দিয়ে  পৌরসদর  থেকে যেতে হয় কেলিশহর ইউনিয়নের রমেশ বাবু পাইকারি সবজির হাটে। রমেশ বাবু হাট থেকে প্রতিদিন শত শত পাইকারি ব্যবসায় বিভিন্ন উপজেলায়সহ চট্টগ্রাম শহরে নিয়ে যাচ্ছে ব্রীজটি দিয়ে সবজি। এই হাটে প্রায় এক হাজার কৃষক নিয়মিত বিভিন্ন প্রকারে সবজি বিক্রয় করে। সবজির চারণ ভূমি কেলিশহরে ইউনিয়নেরন পৌরসদরের সাথে সংযোগ ব্রীজটি খুবই জন গুরুত্বপূর্ণ। দ্রুত ব্রীজটি সংস্কার করা না হলে এ ব্রীজটি সম্পন্ন ভেঙ্গে গিয়ে প্রানহানিসহ কেলিশহর ইউনিয়নবাসীর যাতায়াত ও গাড়ি চলাচল বন্ধ এবং এই এলাকার সবজি সরবরাহ বন্ধ হয়ে গেলে লোকশান গুনতে হবে হাজার হাজার কৃষককে। লেখাপড়া বন্ধ হয়ে যেতে পারে কেলিশহর ইউনিয়নের শত শত শিক্ষার্থীর।

কেলিশহর ইউনিয়ের অলক দাশ বলেন, এই ব্রীজটি দিয়ে পটিয়া পৌরসদরে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে থাকে। দ্রুত এই ব্রীজটির সংস্কার কাজ করা না হলে ব্রীজটি সম্পন্ন ভেঙ্গে প্রাণহানিসহ কেলিশহর ইউনিয়নবাসীর যাতায়াত ও গাড়ি চলাচল বন্ধ  হয়ে যাবে।

পাইকারি সবজি ব্যবসায়ী মো. মিন্টু বলেন, কেলিশহর রমেশ বাবু হাট থেকে ব্রীজটি  দিয়ে ১২ বছর ধরে ”ট্টগ্রামে রিয়াজউদ্দিন বাজার ও বহদ্দারহাটে প্রতিদিন সবজি নিয়ে যেতে হয়। আমার মত শতশত পাইকারি সবজি ব্যবসায়ী ব্রীজটি দিয়ে  ট্রাক, পিকাপ ভ্যান ও সিএনজি অটোরিক্শা করে বিভিন্ন জেলায় ও উপজেলায় সবজি নিয়ে যায় ।

পটিয়া পৌরসভা ৯নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ মো. সাইফুল ইসলাম বলেন, পটিয়া পৌরসদরে গোবিন্দারখীল এলাকায় ব্রীজটি হলেও তা সড়ক ও জনপদের অধীনে। এই বিষয়টি আমি আমাদের উর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি।

কেলিশহর ইউনিয়নের চেয়ারম্যান সরোজ কান্তি সেন নান্টু বলেন, বার মাসই সবজির পাইকারি বাজার বসে রমেশ বাবুর হাটে। আমার ইউনিয়নের  অধিকাংশ  মানুষ কৃষির উপর নিরর্ভরশীল। ব্রীজটি যদি সংস্কার করা হয় তা হলে এলাকার কৃষক সবচাইতে বেশি উপকৃত হবে। ব্রীজটি যদি সম্পন্ন ভেঙ্গে যায় সাধারণ মানুষের, ছাত্র-ছাত্রী ও চাকুরীজীবিসহ ইউনিয়নবাসীর যাতায়াত ও গাড়ি চলাচল বন্ধ হয়ে যাবে। ব্রীজটি সংস্কারে বিষয় আমি উর্ধ্বতন কর্মকর্তা ও পটিয়ার সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরীর প্রতি সুদৃষ্টি কামনা করছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.