পন্ডিত বেদজ্ঞ নির্মল চক্রবর্তীর হামলারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ

0

নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের মহেশখালীতে চট্টগ্রামের বিশিষ্ট পন্ডিত বেদজ্ঞ নির্মল চক্রবর্তী(৭৫) র উপর সন্ত্রাসীদের হামলার ঘটনার ২দিন পার হয়ে গেলেও এখনো পর্যন্ত কোন অভিযোগ কিংবা মামলা নেয়নি মহেশখালী থানা পুলিশ। বরং মহেশখালী থানা পুলিশ এ হামলাকে ভিন্ন রূপ দিয়ে স্থানীয়ভাবে মিমাংসার জন্য চাপ দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে ।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও হামলায় আহত নির্মল চক্রবর্তী জানান, মহেশখালীতে নিয়মিত ধর্মীয় কাজের জন্য তাঁকে তার বিভিন্ন যজমান(ভক্ত) বাড়িতে যেতে হয় । এরকম একটি ধর্মীয় কাজের জন্য গত ৭ আগষ্ট মঙ্গলবার ‍তিনি তাঁর নিজবাড়ি চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার বরমা গ্রাম হতে মহেশখালীতে রওয়ানা দেন। রাত হয়ে গেলে কক্সবাজারের তাঁর এক যজমান বাড়িতে রাত যাপন করে বুধবার খুব ভোরে মহেশখালী যান।

বুধবার(৮ আগষ্ট) সকাল সাড়ে৬টার দিকে টমটমে করে ধর্মীয় কাজে যজমান বাড়ির যাওয়ার পথে মহেশখালী উপজেলার হোয়ানক বরছড়া ব্রীজের উপর পৌঁছলে স্থানীয় সন্ত্রাসী নারায়নের নেতৃত্বে কিছু সন্ত্রাসী হামলা চালিয়ে মারাত্মকভাবে আহত করে, তার সাথে থাকা টাকা পয়সা ছিনিয়ে নিয়ে যায়। সন্ত্রাসীদের হামলায় তার নাক দিয়ে প্রচুর রক্তপাত হয়। মুখে মাথায় মরাত্মক আঘাত লাগে।তাঁর চশমাটিও ভেঙে যায়। তিনি ঘটনার পর পর স্থানীয় পুলিশ ফাঁড়িতে গেলে সেখানে পুলিশ তার কোন অভিযোগ নেয়নি। এমনকি নাক দিয়ে প্রচুর রক্তপাত হলেও চিকিৎসা পর্যন্ত দেয়া হয়নি।বরং নানা ভাবে তাঁকে হেনস্থা করার চেষ্টা করে। পরে তিনি সেখান থেকে যজমান বাড়িতে গিয়ে অসুস্থ অবস্থায় ধর্মীয় কার্যাদি শেষ করে মহেশখালী থানায় গেলে মহেশখালী থানার ওসি তদন্ত শহীদুল কোন অভিযোগ ও মামলা না নিয়ে স্থানীয় ভাবে মিমাংসা করার করার জন্য সন্ত্রাসীদের লোকজনের সামনে চাপ দিতে থাকেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পন্ডিত নির্মল চক্রবর্তী থানায় বার বার ধর্না দিলেও কোন অভিযোগ কিংবা মামলা নেয়নি। এ ব্যাপারে মহেশখারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ দের সাথে কয়েকবার যোগাযোগ করা হলে তিনি ব্যাবস্থা নিচ্ছেন বলে জানান । ব্যবস্থা নেয়ার কথা দূরে থাক, জানা গেছে ওসি প্রদীপ ২দিন ধরে থানায় যাননি। এঘটনায় মহেশখালী, কক্সবাজারসহ চট্টগ্রাম ও ভারতের তার যজমান ও শিষ্যদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.