পুলিশ কনষ্টেবল নিয়োগ স্থগিত

0

সিটি নিউজ বিডিঃ নিয়োগ পরীক্ষার ২দিন আগেই  বাংলাদেশ পুলিশে ১০ হাজার কন্সটেবল নিয়োগ স্থগিত করা হয়েছে। পূর্বনির্ধারিত জারি করা সার্কুলার অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ার তথ্য জানিয়েছে পুলিশ সদর দফতর। আগামী ১৬ থেকে ২৭ জানুয়ারি নিয়োগ কার্যকর করার কথা ছিল।পুলিশ কনষ্টেবল নিয়োগে ব্যাপক দুর্নীতি তথা নিয়োগ বাণিজ্যের তোড় জোরে সরকারের নীতি নির্ধারণী মহল নিয়োগ স্থগিত করার কথা বলেন জানা গেছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) সোহেলী ফেরদৌস সাংবাদিকদের জানান, অনিবার্য কারণে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্থগিতাদেশ বহাল থাকবে।

গত ২১ ডিসেম্বর এই পদে ১০ হাজার পুলিশ সদস্য নেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, যাদের মধ্যে ৮ হাজার ৫০০জন পুরুষ এবং ১ হাজার ৫০০ নারী সদস্য নিয়োগ দেয়ার কথা ছিল। পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, এর আগে একবারও পুলিশ সপ্তাহের আগে কোনো নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। এবারই প্রথম এ ধরনের বিজ্ঞপ্তি দেওয়া হয়। তাই এই নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে পুলিশ ও সংশ্লিষ্টদের মধ্যে ভেতরে ভেতরে ব্যাপক সমালোচনা হয়।

গুঞ্জন ওঠে এ নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে ব্যাপক দুর্নীতি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। এ কারণে নিয়োগ স্থগিত করা হয়েছে। যাতে নির্বাচনের বছরে এ নিয়োগ নিয়ে কেউ বাণিজ্য করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে না পারে। উল্লেখ্য, বর্তমান আইজিপি একে এম শহিদুল হকের মেয়াদকালে গত চার বছরে কন্সটেবলসহ প্রায় ৮০ হাজার পুলিশ সদস্য নতুন করে বাহিনীতে নিয়োগ পেয়েছেন।পুলিশের  একটি সুত্র জানায়, গতবার পুলিশ কনষ্টেবল নিয়োগে ৩ থেকে ৫ লাখ টাকা পর্যন্ত ঘুষ বাণিজ্য হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.