পেরুতে বাস খাদে: নিহতের সংখ্যা ৪৮

0

আন্তর্জাতিক ডেস্ক :: পেরুতে ভয়াবহ বাস দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৮ জনে দাঁড়িয়েছে। একটি ট্রাকের সাথে ধাক্কা খেয়ে বাসটি পাহাড়ি রাস্তা থেকে প্রায় ১০০ মিটার নিচে সৈকতে আছড়ে পড়ে পড়লে এ প্রাণহানির ঘটনা ঘটে। মঙ্গলবার পুলিশের এক বিবৃতিতে একথা বলা হয়। পেরুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসি এ কথা জানায়।

প্রতিবেদনে জানানো হয়, মঙ্গলবার ওই দুর্ঘটনার পর দুমড়ে মুচড়ে যাওয়া বাসটি থেকে ছয়জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। পেরুর রাজধানী লিমার উত্তরে পাসামায়ো এলাকার ওই সড়কটির স্থানীয় নাম ‘কুরভা দেল দিয়াবলো’ বা ‘শয়তানের বাঁক’। পেরুর অন্যতম দুর্ঘটনাপ্রবণ রাস্তা হিসেবে এটিকে বিবেচনা করা হয়।

পেরুর কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানায়, ওই বাসে ৫০ জন আরোহী ছিলেন। লিমা থেকে ১৩০ কিলোমিটার দূরে হুয়াচো জেলায় যাচ্ছিলেন তারা।

প্রাথমিক তথ্য থেকে ধারণা করা হচ্ছে, অন্য একটি গাড়ির সঙ্গে সংঘর্ষ ঘটার পর ওই বাস চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বাসটি সড়ক থেকে নিচে পড়ে যায়। পেরুর পরিবহন মন্ত্রণালয় বিষয়টি তদন্ত করে দেখার ঘোষণা দিয়েছে।

এই দুর্ঘটনায় হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন দেশটির প্রেসিডেন্ট পেদ্রো পাবলো কুচিনস্কি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.