প্রশ্নপত্র ফাঁস চক্রের এক সদস্য গ্রেফতার

0

সিটিনিউজ ডেস্ক:: কক্সবাজার জেলার সদর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ০১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। বুধবার রাতে সদর থানাধীন পালপাড়া খুরুশকুল ঈদগাঁও রাস্তার মা টেলিকম সেন্টার এর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মোঃ মোবারক হোসেন (১৯)। তার পিতার নাম মোঃ কাশেম।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোবারক হোসেনকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে এইচএসসি পরীক্ষা-২০১৮ এর প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ০২ টি মোবাইল সেট এবং ০৩ টি সীম কার্ড উদ্ধার করা হয়।
গ্রেফতার হওয়া মোবারক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ফেইসবুক ও হোয়াটস অ্যাপের এর মাধ্যমে তারা প্রথম প্রশ্ন ফাঁস চক্রের সাথে যোগাযোগ হয় এবং পরবর্তীতে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যান্য গ্রুপের সাথে যুক্ত হয়। এ সমস্ত গ্রুপের এ্যাডমিনদের সাথে সখ্যতার মাধ্যমে তাদের কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ পূর্বক পরীক্ষায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের নিকট হতে বিকাশের মাধ্যমে অর্থ গ্রহণ করে ইন্টারনেটের বিভিন্ন এ্যাপস এর মাধ্যমে ভুয়া এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র পাঠিয়ে দেয়ার কাজে জড়িয়ে পড়ে।

তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.