প্রার্থীতা ফিরে পেতে ইসিতে ৮২ জনের আপিল

0

সিটি নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র বাতিল হওয়া ৭৮৬ জন প্রার্থীর মধ্যে আজকে ৮২ জন তাদের প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন।

আজ সোমবার (৩ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দেশের বিভিন্ন আসনের প্রার্থীরা এই আবেদন করেন।

এর আগে, গতকাল রবিবার ছিল মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন। সারা দেশে দাখিল করা ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র বাছাইয়ের পর ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ এবং ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা। বাতিল হওয়া প্রার্থীরা সোমবার থেকে আপিল শুরু করেছেন।

আজকে  চাঁপাইনবাবগঞ্জ-১ থেকে নবাব মোহাম্মদ শামছুল হুদা, বগুড়া-৭ থেকে খোরশেদ মিলটন, খাগড়াছড়ি থেকে আব্দুল ওয়াদুদ ভূঁইয়া, পটুয়াখালী-৩ থেকে সদ্য আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দেওয়া গোলাম মাওলা রনি, ঝিনাইদহ-১ থেকে আব্দুল ওয়াহাব, ঢাকা-২০ থেকে তমিজউদ্দিন, সাতক্ষীরা-২ থেকে মোহাম্মদ আফসার আলী, কিশোরগঞ্জ-২ থেকে মো. আখতারুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ-২ থেকে মো. তৈয়ব আলী, মাদারীপুর-৩ থেকে মো. আব্দুল খালেক, দিনাজপুর-২ থেকে মোকারম হোসেন, ঝিনাইদহ-২ থেকে আব্দুল মজিদ, ঢাকা-১ থেকে খন্দকার আবু আশফাক, দিনাজপুর-৩ থেকে সৈয়দ জাহাঙ্গীর আলম, জামালপুর-৪ থেকে ফরিদুল কবির তালুকদার, পটুয়াখালী-৩ থেকে মো. শাহাজাহান, পটুয়াখালী-১ থেকে মো. সুমন সন্যামাত, দিনাজপুর-১ থেকে পারভেজ হোসেন, মাদারীপুর-১ থেকে জহিরুল ইসলাম মিন্টু, সিলেট-৩ থেকে কাইয়ুম চৌধুরী, ঠাকুগাঁও-৩ থেকে এসএম খলিলুর রহমান ও জয়পুরহাট-১ থেকে মো. ফজলুর রহমানসহ ৮২ জন আপিল করেন।

মূলত মনোনয়নপত্রে এক শতাংশ ভোটারের স্বাক্ষর না থাকা, ত্রুটিপূর্ণ মনোনয়নপত্র, লাভজনক পদে থাকা, হলফনামায় স্বাক্ষর না থাকা, আয়কর রিটার্নি দাখিল না করা, ঋণখেলাপীসহ বেশ কয়েকটি কারণে ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল করা হয়।

এদিকে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, যেসব মনোনয়নপত্র অবৈধ ঘোষিত হয়েছে, সেসব প্রার্থীরা তাদের প্রার্থিতা ফিরে পেতে ৫ ডিসেম্বর পর্যন্ত কমিশনে আপিলের সুযোগ পাবেন। ৬, ৭, ৮ ডিসেম্বর আপিলের বিষয়ে নিষ্পত্তি করবে কমিশন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.