ফটিকছড়িতে বন্যাদুর্গতদের ত্রাণ বিতরণ

0

সিটি নিউজ : ফটিকছড়িতে বাসস্থান নির্মাণের জন্য একাধিক বন্যাদুর্গত পরিবারের মাঝে টিন এবং ত্রাণ বিতরণ করেছেন ফটিকছড়ি উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য সমাজসেবক সাদাত আনোয়ার সাদী।

২৬ জুন, মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর, সুন্দরপুর, পাইন্দং ও সুয়াবিল ইউনিয়নে বন্যাদুর্গত পরিবারের মাঝে এসব টিন ও ত্রাণ বিতরণ করেন।

এর আগে তিনি উপজেলার ফটিকছড়ি পৌরসভা, নাজিরহাট পৌরসভা, রোসাংগিরি ও সমিতিরহাট ইউনিয়নের বন্যাদুর্গত পাচঁশত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছিলেন।

টিন ও ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শাহ আলম সিকদার, সহ সভাপতি চেয়ারম্যান মো: শাহনেওয়াজ, সহ সভাপতি চেয়ারম্যান আবু তালেব চৌধুরী, সহ সভাপতি দিদারুল বশর চৌধুরী দুদু, যুগ্ম সম্পাদক আমান উল্লাহ চৌধুরী লিটন, কেন্দ্রিয় যুবলীগ সদস্য রাশেদ খান মেনন, পাইন্দং ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হাবিবুল্লাহ চৌধুরী শাবু, সাধারন সম্পাদক মজাহারুল ইসলাম, কাঞ্চননগর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি দিদারুল আলম, সাধারন সম্পাদক মো:জাগির, সুন্দরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জানে আলম, সুয়াবিল ইউপি সদস্যা ও মহিলা আওয়ামীলীগ সভানেত্রী রমা রানী দে, ইউপি সদস্য বাদল মুন্ডা, সদস্য শফিউল আলম, ছাত্রনেতা হাসানুল করিম রাসেল সহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় সাদী বলেন, এখনো বন্যাদুর্গত শত শত পরিবার ঘর-বাড়ী হারিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে। এ অবস্থায় সরকারের পাশাপাশি আমাদের সবার উচিৎ অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়ানো। বন্যার কারণে যা ক্ষতি হয়েছে, তা বর্ণনাতীত। এসব ক্ষতি সহজে পূরণ হবার নয়। কিন্তু এখন প্রয়োজন বন্যাদুর্গত মানুষদেরকে সর্বাত্মকভাবে সহযোগিতা করা।

এ সময় সমাজের বিত্ত্বশালীদের প্রতি বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে তিনি আরো বলেন, ‘বন্যার কারণে যারা আজ সকল সহায় সম্পদ হারিয়ে বেঁচে আছে, তারাও আমার আপনার মতোই মানুষ। সুতরাং মানবতার স্বার্থেই আসুন তাদের পাশে দাঁড়াই। সার্মথ্যবান মানুষেরা যদি আজ এগিয়ে আসে, তাহলে এই দুর্যোগকে মোকাবেলা করা কঠিন এবং অসম্ভব কিছু নয়। আমাদের সম্মিলিত প্রয়াসে এসব দুর্গত মানুষেরা অচিরেই তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.