ফটিকছড়ি হাসপাতালে সাদীর এ্যাম্বুল্যান্স প্রদান

0

জাহাঙ্গীর উদ্দিন মাহমুদ: অবশেষে প্রান ফিরে পেলো ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুল্যান্সটি গরীব, অসহায়, হতদরিদ্র, সুবিধাবঞ্চিত রোগীদের কথা ভেবে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিকল হয়ে যাওয়া এ্যাম্বুল্যান্সটি পুণরায় মেরামত করে হাসপাতাল কর্তৃপক্ষকে হস্তান্তর করেছেন সমাজ সেবক ও ফটিকছড়ি উপজেলা আওয়ালীগের প্রভাবশালী সদস্য আওয়ামীলীগ নেতা সাদাত আনোয়ার সাদী। আজ ১৪ মে সোমবার দুপুরে তিনি আনুষ্ঠানিকভাবে এ্যাম্বুলেন্সটি হাসপাতাল কর্তৃপক্ষকে হস্তান্তর করেন।

সাদী’র সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে (প্রায় ২ লক্ষ টাকা ব্যায়ে) এ্যাম্বুলেন্সটি মেরামত করে দেন। যারফলে এ্যাম্বুল্যান্সটি পুণরায় ব্যবহার উপযোগী হয় এবং এতে জনমনে স্বস্তি ফিরে এসেছে। ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাখাওয়াত উল্লাহ জানান, এ এ্যাম্বুলেন্সটি দীর্ঘদিন যাবৎ পরিত্যক্ত অবস্থায় ছিল। বিকল হয়ে যাওয়ায় গুরুতর আহত রোগীদের জরুরী সেবায় বেগ পেতে হতো। এ্যাম্বুলেন্স স্বল্পতার অভাবে অনেক রোগীকে দ্রুততর চিকিৎসার জন্য চট্টগ্রাম শহরে নেয়ার পথে মৃত্যুবরণ করতে হয়েছে।

এ এ্যাম্বুলেন্সটি পাওয়ায় রোগীদের কষ্ট কিছুটা লাগব হবে। এবং এটির জ্বালানী খরচ কম হওয়ায় গরীব, অসহায় রোগীরা সবচাইতে বেশি উপকৃত হবে। এ ব্যাপারে সাদাত আনোয়ার সাদী বলেন, ফেনী জেলার চাইতেও আয়তনে বড়ো এতো বড়ো একটি উপজেলায় ছয় লক্ষেরও বেশি মানুষের বসবাস। এতো বেশি সংখ্যক মানুষের সেবার জন্য একটি মাত্র এ্যাম্বুলেন্স কোনভাবেই কাঙ্খিত সেবা দিতে পারবেনা। অনেক গুরুতর রোগীকে এ্যাম্বুলেন্সের অভাবে মৃত্যুবরণ করতে হয়েছে।

তাই আমার ব্যক্তিগত অর্থায়নে বিকল হওয়া এ্যাম্বুলেন্সটি মেরামত করে ব্যবহার উপযোগী করে দিয়েছি। এটির মাধ্যমে গরীব রোগীরা বেশি সেবা পাবে।তিনি আরো বলেন, আজীবন অবেহেলিত ফটিকছড়িবাসীর কল্যানে কাজ করে যেতে চাই। এ্যাম্বুলেন্সটি হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে ফটিকছড়ি থানার অফিসার্স ইনচার্জ (ওসি) জাকের হোসাইন মাহমুদ, আওয়ামীলীগ নেতা আনোয়ার শাহ, যুবলীগ নেতা মো. আলী, ছাত্রনেতা হাসানুল করিম রাসেলসহ স্থানীয় সাংবাদিক ও সমাজের মান্যগণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.