বঙ্গবন্ধু মানে স্বাধীন বাংলাদেশ- এমজেএফ

0

সিটি নিউজ,চট্টগ্রাম :  মিলেনিয়াম হিউম্যান রাইটস্ এন্ড জার্নালিস্ট ফাউন্ডেশন (এমজেএফ) জেলা ও মহানগর কমিটির যৌথ উদ্যোগে সংস্থার অলংকারস্থ চট্টগ্রাম কার্যালয়ে জাতীয় শোক দিবসে অালোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

বুধবার ১৫ আগষ্ট বিকেলে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম জেলার চেয়ারম্যান মোঃ লোকমান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার কেন্দ্রিয় চেয়ারম্যান সাংবাদিক মোহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী,বিশেষ অতিথি ছিলেন আকবরশাহ্ থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী আলতাফ হোসেন।

প্রধান অতিথি বলেন,বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অভিন্ন। বঙ্গবন্ধুর নির্মম হত্যাকান্ডে জাতি হিসেবে আমরা বিশ্বের কাছে লজ্জিত। বঙ্গবন্ধু সাহসী ও গনতন্ত্রে বিশ্বাসী ছিলেন। বঙ্গবন্ধু মানে স্বাধীন বাংলাদেশ। জাতি একদিকে বেদনায় ভারাক্রান্ত হয় অন্যদিকে শোককে শক্তিতে পরিণত করার অঙ্গীকারে আবদ্ধ হয়। এ অঙ্গীকার এখন জাতীয় ঐক্য ও চেতনার প্রতীক। বঙ্গবন্ধুকে নিয়ে কোন অনৈক্য, বিভাজন থাকতে পারে না। তিনি সবার, তিনি শ্রদ্ধা ও ভালোবাসার।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সংস্থার জেলার সিনিয়র ভাইস চেয়ারম্যান সাংবাদিক শেখ জয়নাল আবেদীন, মোঃ নূরুল আনোয়ার দুলাল,মৃদুল মজুমদার,মহিলা বিষয়ক সচিব সবিতা বিশ্বাস,মিসেস মিলি চৌধুরী,আব্দুল গফুর,সুজন আচার্য্য,হাজ্বী নুরুল আলম,মহানগর চেয়ারম্যান এম.এ. নুরন্নবী চৌধুরী, ভাইস চেয়ারম্যান ইদ্রিস মোঃ নূরুল হুদা, মহাসচিব মোঃ তছলিম কাদের চৌধুরী, উসমান গনি,মাহমুদা বেগম,মরিয়ম,নারগীছ আক্তার,বুলু আক্তার, প্রমুখ। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু সহ ১৫ আগষ্টে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.