বনের হরিণ লোকালয়ে!

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড :: সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া এলাকায় পাহাড় থেকে বের হয়ে লোকালয়ে গিয়েই জনতার হাতে ধরা পড়ল ৩০ কেজি ওজনের একটি চিত্রা হরিণ।

আজ বুধবার ৩১ জানুয়ারী সকাল ৯ টার সময় হরিণটি বাঁশবাড়িয়ার আর আর টেস্টাইল এলাকায় পাহাড় থেকে নেমে এসে লোকালয়ে ঢোকে। স্থানীয় বাসিন্দারা হরিণটিকে ধাওয়া দিলে এ সময় হরিণটি দৌড়ে গিয়ে একটি ডোবাতে পড়ে।

পরে স্থানীয় বাসিন্দারা হরিণটিকে জীবিত আটক করে স্থানীয় বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীরকে জানান।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর বলেন, খবর পেয়ে আমি নিজে গিয়ে হরিণটি দেখে এসেছি, এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম ভূইয়াকে বিষয়টি অবহিত করেছি এবং যারা হরিণটি আটক করেছে তাদেরকে নির্দেশ দিয়েছি হরিণটি যাতে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে আজ সকালে উপজেলার বাড়বকুণ্ড এলাকায় উপকুলীয় বনাঞ্চল থেকে একটি হরিণ ছুটে আসলে স্থানীয় জনসাধারণ সেটা ধরার জন্য ধাওয়া করে। এসময় হরিণটি একটি পুকুরে পড়ে যায়। সেখান থেকে এলাকার লোকজন উদ্ধার করে উপরে নিয়ে আসলে কিছুক্ষন পর হরিণটি মারা যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সাংবাদিক ফারুক আআবদুল্লাহ। উল্লেখ যে, সীতাকুণ্ডের বিভিন্নস্থানে উপকুলীয় বনাঞ্চল উজার এবং পাহাড় কর্তনের ফলে প্রায়শয় হরিণ লোকালয়ে নেমে আসে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.