বন্ধুত্বপূর্ণ পরিবেশে আলোচনার মাধ্যমে সব সমাধান সম্ভব

0

সিটি নিউজ ডেস্ক :: বাংলাদেশ ও ভারতের মধ্যে কিছু সমস্যা থাকলেও সেগুলো বন্ধুত্বপূর্ণ পরিবেশে আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব বলে আশাবাদ জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, ‘আমরা দুই প্রতিবেশী দেশ এক হয়ে চলতে চাই। প্রতিবেশী দেশগুলোর মধ্যে সমস্যা থাকতে পারে। কিন্তু একে একে আমরা সব সমস্যার সমাধান করেছি। এখনও কিছু কথা আছে। কিন্তু সে কথা এখন বলে এখানকার পরিবেশ নষ্ট করতে চাই না। কিন্তু আমরা বিশ্বাস করি, যেকোনো সমস্যা বন্ধুত্বপূর্ণ পরিবেশে আলোচনার মাধ্যমে সমাধান করতে পারব।’

শুক্রবার (২৫ মে) ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ ভবনে’র উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে দুই দেশের মধ্যেকার সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। দুই দেশ মিলিয়ে গোটা অঞ্চলের পাল্টে দেওয়ার অঙ্গীকারও করেন তিনি।

দুই দেশের সম্পর্কের ইতিবাচকতার ধারাবাহিকতায় রোহিঙ্গা ইস্যুতেও বাংলাদেশের পাশে ভারত থাকবে বলে আশা করেন শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আমরা মানবিক সহায়তার অংশ হিসেবে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। তারা আমাদের কাছে আশ্রয় নিতে এসেছে, তাদের আমরা ফিরিয়ে দিতে পারি না। কিন্তু আমরা চাই, তারা দ্রুত নিজেদের দেশে ফিরে যাক। তাদের নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ দেওয়ার বিষয়ে আমরা ভারতের সহযোগিতা চাই।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.