বন্ধ হবে না ইন্টারনেট

0

সিটি নিউজ ডেস্কঃঃ  ব্যাপক আলোচনা ও সমালোচনার মধ্যে ইন্টারনেট বন্ধের নির্দেশনা স্থগিত করা হয়েছে। আজ সোমবার (১২ ফেব্রুয়ারী ) সকালে বিটিআরসি থেকে  সব ইন্টারনেট গেটওয়েকে নতুন এক নির্দেশনা পাঠিয়ে বলা হয়েছে, আইএসপি ও মোবাইল অপারেটরদের ইন্টারনেটের গতি কমানোর বিষয়ে আগের নির্দেশনা স্থগিত থাকবে।

অবশ্য নতুন এই নির্দেশনা কার্যকরের আগেই সকাল ৮টা থেকে আধা ঘণ্টার মত ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন থাকতে হয়েছে গ্রাহকদের। এর আগে রোববার রাত ১০টা থেকে আধা ঘণ্টা পরীক্ষামূলকভাবে দেশের সব ইন্টারনেট প্রোভাইডারের ব্যান্ডউইথ সেকেন্ড ২৫ কিলোবিটের মধ্যে সীমিত রাখা হয়। ওই গতিতে কোনো ধরনের যোগাযোগ সম্ভব না হওয়ায় ওই আধা ঘণ্টা ইন্টারনেট কার্যত বন্ধই থাকে।

সেই সঙ্গে এসএসসির আগামী সবগুলো পরীক্ষার শুরুতে আড়াই ঘণ্টা ইন্টারনেটের গতি কমিয়ে রাখতে বলা হয় বিটিআরসির নির্দেশনায়। কোন তারিখে কখন থেকে কখন ইন্টারনেটে গতি কম থাকবে, তার একটি তালিকাও দেওয়া হয়।

এদিকে প্রশ্নফাঁস ঠেকাতে না পেরে সরকার ইন্টারনেটের গতি নিয়ন্ত্রণের পথে হাঁটায় শুরু হয় সমালোচনা।  এটা নিয়ে সারাদেশে এক বিরূপ প্রভাব পড়ে। ব্যাপক সমালোচনা হয়। নেট খুলে দেওয়ার পর সোস্যাল মিডিয়ায় নেট শ্লো বা বন্ধের সমালোচনার ঝড় উঠে।

ব্যাপক সমালোচনার মধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নেট বন্ধে দেওয়া আদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির পক্ষ থেকে ইন্টারনেট বন্ধের নির্দেশনা স্থগিত করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.