বাঁশখালীতে কয়লা বিদ্যুতের কাজ নিয়ে মারামারি, ৩ জনের অবস্থা গুরুতর

0

বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রামঃঃ বাঁশখালীতে কয়লা বিদ্যুতের কাজের ভাগ নিয়ে মারামারিতে ৫জন আহত হয়েছে। তাদের মধ্যে ৩জনকে গুরুতর আহতাবস্থায় চমেক হাসপাতালে ভর্তি  করা হয়েছে। বাঁশখালী গন্ডামারা ইউনিয়নে সকাল বাজারের দক্ষিণ পার্শ্বে বিদ্যুৎ কেন্দ্রের কাজের অভ্যন্তরীন বিরোধকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে এ মারামারির ঘটনা ঘটেছে । এ সময় নিরহ গ্রামবাসীসহ অন্তত ৫ জন আহত হয় ।

আজ  বুধবার (২৮ ফেব্রুয়ারী ) সকাল ১০ টার দিকে ঘটনায় আহতরা হলেন এস্তফা আলীর পুত্র মোঃ শাহাগীর (২৬), নাগু মিয়ার পুত্র মাহামুদুল হক (৪৫) ও দুলা মিয়া আবুল হোসেন (৩৫) ও মোঃ হাফেজ (৩০) আরো ২/৩ জন রয়েছে , আহতরা বাঁশখালী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ।

তাদের মধ্যে আশংকাজনক অবস্থায় এলাকার মৃত এস্তফা আলীর পুত্র মোঃ শাহাগীর (২৬), নাগু মিয়ার পুত্র মাহামুদুল হক (৪৫) ও দুলা মিয়াকে চমেক হাসপাতালে প্রেরণ করেছে কর্তব্যরত চিকিৎসক ।

স্থানীয় সূত্রে জানা যায়, গন্ডামারা-বড়ঘোনা এলাকায় নির্মিতব্য কয়লা বিদ্যুৎ প্রকল্পের সাধারণ কাজের ভাগাভাগি নিয়ে স্থানীয় কয়েকটি গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল দীর্ঘদিন ধরে। সেই বিরোধকে কেন্দ্র করে নুরুল ইসলামের পুত্র মোঃ আজগর প্রঃ আজগর গন্ডামারা ইউনিয়নের সকাল বাজারের দক্ষিণ পার্শ্বে হামলা চালায়।

এ সময় আধিপত্য বিস্তারে গুলিবর্ষনের ঘটনাও ঘটে বলে এলাকাবাসী অভিযোগ করেন । এ ব্যাপারে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সালাহউদ্দিন হিরার কাছে জানতে চাইলে তিনি জানান, কি কারণে সংঘর্ষের ঘটনার উৎপত্তি হয়েছে তা তদন্ত করছে পুলিশ। মামলার প্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.