বাঁশখালীতে পিএসসি পরীক্ষার্থীর সন্তান প্রসব!

৯ মাস পূর্বে গণধর্ষনের অভিযোগ

0

বাঁশখালী প্রতিনিধিঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পৌরসভার ৬নং ওয়ার্ডের পূর্ব জলদী আদর্শ গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক পিএসসি পরীক্ষার্থী পরীক্ষার হলরুমে সন্তান প্রসবের ঘটনা ঘটেছে।

আজ রবিবার (২৫ নভেম্বর) দুপুরে সন্তান প্রসবের ঘটনায় মা মেয়ে উভয়ে বাঁশখালী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। তবে দীর্ঘ ৯ মাস পূর্বে গণধর্ষনের অভিযোগ এনেছেন ওই পরীক্ষার্থী ও তার পরিবার। এদিকে পরীক্ষার্থীর সন্তান প্রসবের ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর পরিবেশ সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পৌরসভার ৬নং ওয়ার্ডের পূর্ব জলদী দিঘীর পাড় এলাকার নুরুল আলমের কন্যা ফাতেমা বেগম ৯ মাসেরও অধিক পূর্বে স্কুলে যাওয়ার স্থানীয় তিন বখাটে দ্বারা গণধর্ষনের শিকার হয়। সেই থেকে পিতা-মাতার ভয়ে ঘটনাটি অগোচরে রাখে ধর্ষিতা ফাতেমা বেগম। তবে আজ রবিবার প্রসব বেদনা ছাড়াই স্বাভাবিক ভাবে পরীক্ষার হলরুমে সন্তান প্রসব ঘটায় ওই পরীক্ষার্থী।

এদিকে সন্তান প্রসবের পর পরীক্ষার কেন্দ্র কর্তৃপক্ষ বাঁশখালী থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে ওই পরীক্ষার্থী ও তার প্রসবকৃত সন্তানকে বাঁশখালী হাসপাতালে ভর্তি করায়। এ ব্যাপারে ধর্ষিতার সাথে কথা বলে জানা যায়,স্থানীয় একই পাড়ার মফজল আহমদের পুত্র নেজাম উদ্দিন (২৬), মান্নান (৩০) ও মিনার প্রঃ সোনাইয়া (৩৫) ৪র্থ শ্রেনীতে পড়া অবস্থায় স্কুল থেকে দুপুরে ভাত খেতে বাড়ী যায়।

বাড়ী থেকে আবার স্কুলে যাওয়ার পথে এই তিন বখাটে তার হাত, মুখ, চোখ বেঁধে গহীন পাহাড়ে নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষনের ঘটনা ঘটায়। ধর্ষনের পর বখাটেদের হুমকিতে ভীত হয়ে পড়ে ধর্ষিতা ওই ছাত্রী। সেই থেকে পিতা-মাতার অগোচরে নিজ সন্তানকে গর্ভজাত পালন করে আসছিল ওই ছাত্রী। সবশেষ আজ রবিবার পরীক্ষা চলাকালীন হলরুমেই সন্তান প্রসব করে ওই পরীক্ষার্থী। এই রিপোর্ট লেখা পর্যন্ত সন্তান ও তার মা উভয়েই সুস্থ রয়েছে বলে বাঁশখালী হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসপাতালে গিয়ে খোজ খবর নিয়েছেন। বাঁশখালী থানা সেকেন্ড অফিসার মাসুদ রানা সিপ্লাসকে জানায় বাচ্চা প্রসবের ঘটনা শোনার পরপরই আমরা হাসপাতালে গিয়ে নেজাম উদ্দিন নামের এক ধর্ষককে আটক করি এবং মেয়ে ও তার মা থেকে স্বীকারোক্তি নিয়ে বাকি দুইজনকে আইনের আওতায় এনে শাস্তির ব্যাবস্তা করব। এছাড়া বাঁশখালী থানা কর্তৃক ফাতেমা আক্তার ও তার প্রসবকৃত মেয়ের জন্য যেকোনো ধরনের সাহায্য সহযোগিতা করব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.