বাঁশখালীতে বিএনপির ৪ নেতাকর্মী আটক

0

বাঁশখালী প্রতিনিধি: বাঁশখালী উপজেলা বিএনপি’র উদ্যোগে কালীপুর ইউনিয়নের নুর জাহান কনভেনশন সেন্টারে বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে বুধবার। এর আগে মঙ্গলবার রাতে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন হিসেবে ২টি মহিশ জবাই করে রান্না বান্নার প্রস্তুতিকালে গভীর রাতে পুলিশ হানা দিয়ে বিএনপি’র ৪ নেতাকর্মীকে আটক করে। তারা হলেন, দক্ষিণ জেলা ছাত্রদলের সদস্য শহিদুল আলম শহিদ, ছাত্রদল নেতা আনছার, শাহিদুল ইসলামসহ আরো কয়েকজন।

জানা যায়, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি ও বাঁশখালীর সাবেক সাংসদ জাফরুল ইসলাম চৌধুরীর সমর্থিত বিএনপি’র নেতাকর্মীদের ঈদ পুনর্মিলনী ও বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কালীপুর নুর জাহান কনভেনশন সেন্টারে অনুষ্ঠানের আয়োজন করে। এতে নেতাকর্মীদের আপ্যায়নের জন্য ২টি মহিশও জবাই করা হয়। প্রশাসনের পক্ষ থেকে মৌখিক অনুমতি নেওয়া হলেও লিখিত কোন অনুমতি নেওয়া হয়নি। এদিকে মঙ্গলবার রাতে যখন রান্নার আয়োজন চলছিল তখন পুলিশ হানা দিয়ে ৫ নেতাকর্মীকে আটক করে। ফলে বুধবারের পুনর্মিলনী ও প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয় বিএনপি। সেখানে তারা বিএনপি একটি অংশের ইন্ধনও রয়েছে বলে অভিযোগ করেন।

এ ব্যাপারে দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি ও বাঁশখালীর সাবেক সাংসদ আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী বলেন, বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ পুনর্মিলনীর আয়োজন করে কালীপুরে বিএনপি’র নেতাকর্মীরা। প্রশাসনের মৌখিক অনুমতিও নেওয়া হয়। কি কারণে রাতে আবার নেতাকর্মীদের আটক করে নিয়ে যায় বুঝতে পারছি না। হয়তো তাদের উর্ধ্বতন কোন চাপ আছে অথবা বৃহস্পতিবারের বিক্ষোভ কর্মসূচীকে সামনে রেখে এই আটক করা হয়েছে বুঝতে পারছি না।

আটককৃতদের কোন মামলা নেই। এদিকে বিএনপি’র ঈদ পুনর্মিলনী ও প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজনের সময় ও তার আগে নেতাকর্মীদের গ্রেফতারের ব্যাপারে জানতে চাইলে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ সালাহউদ্দীন হিরা বলেন, বিএনপি’র ৪ নেতাকর্মীকে আটক করা হয়েছে। যাচাই বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.