বাঁশখালীতে বিজয় দিবসে প্রশাসনের নানামুখী উদ্যোগ

0

নিজস্ব প্রতিনিধি, বাঁশখালী : মহান বিজয় দিবসকে সামনে রেখে বাঁশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে নানামুখী উদ্যোগ। তবে সবচেয়ে চোখে পড়ার মত ও আলোচিত উদ্যোগ হল মহান বিজয় দিবসে বাঁশখালীর প্রধান সড়কের দুই পাশে সকল সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানে একই সাইজের পতাকা এবং বাঁশের মাধ্যমে টাঙানো হবে।

তারই লক্ষ্যে বাঁশখালী উপজেলা প্রশাসন প্রধান সড়কের দুই পাশে সকল ধরনের প্রতিষ্ঠান ও বাঁশখালীর সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে একই সাইজের পতাকা ও রঙিন বাঁশ প্রদান কার্যক্রম গ্রহণ করেছে এবং তা ইতিমধ্যে অধিকাংশ প্রতিষ্ঠানে বিলিও করা হয়েছে। এ ব্যাপারে বাঁশখালী উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান মোল্লা বলেন, ৩০ লক্ষ শহীদের আত্ম ত্যাগের বিনিময়ে অর্জিত বিজয় আরো অক্ষুন্ন রাখতে এবং জাতীয় পতাকার প্রতি যথাযথ সম্মান প্রদর্শনের জন্য লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন, সকলেই জাতীয় দিবস গুলোতে জাতীয় পতাকা উত্তোলন করলেও অধিকাংশ পতাকা যথাযথ পরিমাপের হয়না। তাছাড়া সুনির্দিষ্ট মাপের বাঁশের মাধ্যমে তা টাঙানো হয়না যা জাতীয় পতাকা উত্তোলনে যথাযথ সম্মান ক্ষুন্ন হয়। সাধারণ জনগণকে সচেতন ও জাতীয় পতাকার প্রতি সম্মান অক্ষুন্ন রাখতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই উদ্যোগকে সফল করতে সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান সার্বিক এগিয়ে আসছে। আশা রাখি এই বাস্তবায়নে সকলে আন্তরিক ভাবে সহযোগিতা করবে।

বিজয় দিবসে বাঁশখালীর উপজেলা প্রশাসনের এই নতুন উদ্যোগে সাথে সাথে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন কুচকাওয়াজ ও ডিসপ্লে, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা, জাতীর শান্তি ও অগ্রগতি, শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মুনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। উপরোক্ত অনুষ্ঠানে বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা যায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.