বাঁশখালীতে লেয়াকত আলীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

0

সিটি নিউজ, বাঁশখালীঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বাঁশখালীর আলোচিত সেই বিএনপি নেতা ও গণ্ডামারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লেয়াকত আলীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৬ জুন) বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলামের আদালতে মামলাটি দায়ের করেন আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ কবির লিটন। মামলা নং সিআর ২৪৯/১৮। আদালত মামলাটি আমলে নিয়ে ‍স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের অনুমতি সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ওসি বাঁশখালীকে নির্দেশ দিয়েছেন। মামলায় স্বাক্ষী করা হয়েছে মো. ওমর ফারুক, অমিত চৌধুরী অমি, আনিসুল হক চৌধরী, রৌশনুজ্জামান ও মিজানুর রহমানকে।

মামলার আরজিতে উল্লেখ করেন, আসামী লেয়াকত আলী সন্ত্রাসীদের গডফাদার এবং হত্যা মামলাসহ বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত ফেরারী আসামী। তার ইউনিয়নে বহুল আলোচিত এস আলম গ্রুপের পাওয়ার প্ল্যান্ট এর কাজে উক্ত আসামী এলাকায় বিভিন্ন উস্কানীমূলক বক্তব্য দিয়ে নৈরাজ্য সৃষ্টি করে নিজের স্বার্থ সিদ্ধির জন্য মানুষ হত্যা করে।

আসামী একটি রাজনৈতি দলের পরিচয় দিয়ে প্রতিনিয়ত অশালীন কথাবার্তা বলে বিতর্ক ও এলাকার শান্তিপ্রিয় মানুষের মাঝে দাঙ্গা হঙ্গামার সৃষ্টিরও প্রচেষ্টা চালান। এই পবিত্র রমজান মাসেও উক্ত আসামী গত ৪ জুন আলাওল ডিগ্রী কলেজ মাঠে রাজনৈতিক দলের ব্যানারে আয়োজিত ইফতার মাহফিলে উপস্থিত হয়ে মাইকের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে জনসম্মুখে কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজ করেন। তার সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়।

সিটি নিউজের বাঁশখালী প্রতিনিধি জানান, ৪ জুন বিকেলে বাঁশখালী আলাওল ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি ও সরকার উৎখাতে প্ররোচনামূলক বক্তব্য দেওয়ায় লেয়াকত আলীর বিরুদ্ধে বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলামের আদালতে মামলা করেছেন আব্দুল্লাহ কবির লিটন।

আব্দুল্লাহ কবির লিটনের পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট এ আর এম তকছিমুল গণি (ইমন)। মামলায় লেয়াকত আলীর বিরুদ্ধে দণ্ডবিধির ১২০ (খ), ১২৪ (ক) ও ৫০৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.