বাঁশখালী কয়লা ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন দৃশ্যমান

0

বাঁশখালী প্রতিনিধি, সিটি নিউজ :: বাঁশখালীর গন্ডামারায় চায়না সেবকো এইচটিজি এবং এস. আলম গ্রুপের যৌথ উদ্যোগে স্থাপিত এস.  এস পাওয়ার প্লান্টের কয়লা ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র পরিদর্শন করেন বিদ্যুৎ ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব ড.আহমদ কাইকাওয়াজ।

বাঁশখালী কয়লা ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন দৃশ্যমান

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বাশঁখালীর কয়লা ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র পরিদর্শন কালে আরো উপস্থিত ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান,পিড়িবি,রচীফ ইন্জিনিয়ার , এস. এস পাওয়ার প্লান্টের কয়লা ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের পরিচালক(কারিগরি) শহীদুল আলম,সিপিআই সুব্রত কুমার ভৌমিক,বাশঁখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাসুদুর রহমার মোল্লা,বাশঁখালী থানার অফিসার ইনচার্জ সালাহ উদ্দিন হীরা, নৌবাহিনীর দায়িত্বরত কর্মকর্তা জহির উদ্দিন, এস এস পাওয়ার প্ল্যান্টের প্রকল্প ইনচার্জ এডভোকেট হুমায়ুন কবির, এস এস পাওয়ার প্ল্যান্ট (ভারত) সিভিল ইঞ্জিনিয়ার প্রদীপ কুমার মহাপাত্র, হিসাব রক্ষণ কর্মকর্তা রমিজ আহমদ, প্রকৌশলী প্রীতম পাল প্রমুখ।

পরিদর্শন কালে তারা বলেন বর্তমান সরকার সারা দেশে বিদ্যুৎ ব্যবস্থা উন্নয়নে অনেক পদক্ষেপ গ্রহণ করেছে। তারাই ধারাবাহিকতায় চীন-বাংলাদেশের যৌথ উদ্যোগে এই প্রকল্প। এটা বাস্তবায়ন হলে এদেশের বিদ্যুৎ সমস্যা অনেকটা লাঘব হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

সূত্রে জানা যায়, এই পাওয়ার প্লান্টের ৭০% শতাংশ মালিকানা এস. আলম গ্রুপের বাকী ৩০% শতাংশ মালিকানা চীনের দুইটি প্রতিষ্ঠানের। এস. আলম পাওয়ার প্লান্টের কয়লা ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র এর বিগত বেশ কিছুদিন আগে থেকে শুরু হলে ও বিগত বছর বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও চীনের রাষ্ট্রপতি শি জিনপিং আনুষ্টানিক ভাবে কাজের উদ্বোধন করেন । বর্তমানে প্রায় ৩০ শতাংশ কাজ শেষ হয়েছে বলে দায়িত্বরতরা জানান ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.