বাঙালির সব অর্জন আওয়ামীলীগের সময়ই করেছেঃ প্রধানমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন,বাঙালি জাতির মুক্তির জন্যই আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়েছিল। তিনি বলেন, বাঙালি যা কিছু অর্জন করেছে তা আওয়ামী লীগের সময়ই করেছে। আওয়ামীলীগ প্রতিষ্ঠাই হয়েছিল বাঙালি জাতির মুক্তির জন্য।

আজ শনিবার (২৩ জুন) সকালে গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় বক্তৃতাকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, পরিবার হারিয়ে আওয়ামী লীগই এখন আমার পরিবার হয়েছে। মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নানা অবদানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর প্রতিটি পদচারণা মানুষকে উদ্বুদ্ধ করেছে।

তিনি ঝুঁকি নিয়ে আমাদের স্বাধীনতার পথ দেখিয়েছেন। ৭ই মার্চের ভাষণে তিনি যুদ্ধের প্রস্তুতির নির্দেশনা দিয়েছিলেন। আজকে সেই ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

তিনি আরও বলেন, যুদ্ধ শেষে জাতির পিতার অনুরোধে মিত্রবাহিনী ফেরত নিয়েছিল ভারত। যা পৃথিবীর আর কোন দেশে এমন মিত্রবাহিনী ফেরত নেওয়ার ঘটনা ঘটেনি।

বিশেষ এ সভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷

সভায় দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, জেলা, উপজেলা, মহানগর, পৌরসভার সভাপতি-সাধারণ সম্পাদক, দলীয় সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ চার সহস্রাধিক প্রতিনিধি অংশ নিয়েছেন। এর আগে সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা শুরু হয়।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে এ বর্ধিত সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন দলের নেতারা। সভায় দলের নেতাকর্মীদের জন্য গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেবেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ এতে সারাদেশ থেকে দলের বিভিন্ন পর্যায়ের সাড়ে চার হাজার নেতাকর্মী যোগ দিয়েছেন।

প্রধানমন্ত্রী দলের নেতা কর্মীদের হুশিয়ারী দিয়ে বলেছেন,  দলের নেতাকর্মীদের যারা মূল্যায়ন করেছেন, যারা উন্নয়নে কাজ করেছেন, যাদের এলাকায় গ্রহনযোগ্যতা বেশী তাদেরই মনোনয়ন দেয়া হবে। তবে যাদেরই মনোনয়ন দেয়া হবে তাদের পক্ষে নেতার্কীদের কাজ করতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.