বিএনপি নেতা আমীর খসরুর মুক্তি

0

সিটি নিউজ ডেস্কঃঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন এবং বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় ২২ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন ।

আজ সোমবার (১২ নভেম্বর ) সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক প্রশান্ত কুমার বণিক জানান, উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। গতকাল উচ্চ আদালতের জামিনের আদেশ হাতে পায় কারা কর্তৃপক্ষ। যাচাই-বাছাই শেষে আজ সকালে তাকে মুক্তি দেওয়া হয়েছে।

উল্লেখ্য,  নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় নওমী নামে একজনের সঙ্গে আমীর খসরুর কথিত ‘ফোনালাপ’ এর রেকর্ড ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় গত ৪ আগস্ট কোতোয়ালি থানায় আইসিটি আইনে মামলাটি করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। ওই ফোনালাপে তার বিরুদ্ধে আন্দোলনে উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়।

পরে গত ২১ অক্টোবর মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। এদিন বিচারক আকবর হোসেন মৃধা শুনানি শেষে তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জামিনে মুক্ত পাবার পর আমীর খসরু সাংবাদিকদের বলেন, প্রতিদিন শত শত বিএনপির নেতা কর্মীদের সরকার গ্রেফতার করছে। এই অবস্থায় কিভাবে সবার অংশগ্রহনে নির্বাচন হবে?

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.